×

পুরনো খবর

টেকনাফে ২ কিশোরের লাশ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৮, ১০:২৯ পিএম

কক্সবাজারের টেকনাফে বৃহস্পতিবার সকালে মো. হেলাল (১৮) নামে এক কিশোরের লাশ উদ্ধারের ঘটনায় হেলালের সঙ্গে থাকা খালাত ভাই মিজানের লাশও উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে সাবরাং হারিয়াখালী এলাকায় সাগর সৈকতে মিজানের লাশের সন্ধান পান বলে নিশ্চিত করেছেন টেকনাফ থানার এস আই মো. ইব্রাহিম।

তিনি জানান, সকালে কাছাকাছি একই স্থানে হেলাল নামে অপর এক কিশোরের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে পুলিশ। হেলাল ও মিজান খালাত ভাই। বুধবার রাত থেকে তারা নিখোঁজ ছিল।

সকালে স্থানীয় লোকজন সৈকতে লাশ পড়ে থাকতে দেখে পুলিশ খবর দিলে পুলিশ হেলালের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন। এরপর থেকে স্বজনরা মিজানের খোঁজ করতে থাকেন।

অবশেষে বৃহস্পতিবার সন্ধায় মিজানের লাশের সন্ধান মেলে। মিজান সাবরাং কুয়ানছড়ি পাড়া এলাকার মিয়া হোসেনের ছেলে ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের সপ্তম শ্রেণির ছাত্র। অপরদিকে সকালে উদ্ধার হওয়া হেলাল (১৮) সাবরাং কচুবনিয়া এলাকার জালাল আহমদের ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার সাবরাং হারিয়াখালীতে লাশের খবর পেয়ে টেকনাফ মডেল থানার এস আই মো. ইব্রাহীমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেন। লাশের মুখে কিলঘুষির চিহ্ন থাকলেও বড় ধরনের ক্ষতের চিহ্ন পাওয়া যায়নি বলে জানান তিনি। নিহত কিশোর পেশায় একজন টমটম চালক।

এদিকে নিখোঁজ মিজানের বাবা সাবরাং কোয়ানছড়ি পাড়া এলাকার মিয়া হোসেন জানান, নিহত হেলাল ও মিজান খালাত ভাই। মিজান চকরিয়া কোরক বিদ্যাপীঠের সপ্তম শ্রেণির ছাত্র। সে ১০-১২ দিন পূর্বে বাড়িতে এসে টেকনাফে বোনের বাড়িতে ছিল। সেখান থেকে দুই দিন আগে কচুবনিয়া এলাকায় খালার বাড়িতে যায়।

সর্বশেষ বুধবার রাতে খালাত ভাই হেলাল ও মিজান দুজনকে একসঙ্গে দেখেছে গ্রামের লোকজন। সকালে হেলালের মৃতদেহ হারিয়াখালী সৈকত এলাকা থেকে উদ্ধার করা হয়।

মিজানের বাবা আরও জানান, মাস খানেক আগে স্থানীয় গনির ছেলে রফিকের স্ত্রী হেলালের সঙ্গে পালিয়ে যায়। পরে রফিকের পরিবারের চাপে তাকে পুনরায় ফিরিয়ে দেয়া হয়। এ ঘটনায় হেলালকে হুমকি-ধমকি দিয়ে আসছিল রফিক ও তার ভাইয়েরা। তারই জের ধরে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন তিনি। হয়তো মিজান সঙ্গে থাকায় তাকেও মেরে ফেলেছে ঘাতকরা।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা দুই লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, হত্যার কারণ উদঘাটনে পুলিশ কাজ শুরু করেছে। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App