×

বিনোদন

'হাজীর বিরিয়ানি' গানের বিরুদ্ধে অভিযোগ যাচ্ছে মন্ত্রণালয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ০৬:৪৪ পিএম

'হাজীর বিরিয়ানি' গানের বিরুদ্ধে অভিযোগ যাচ্ছে মন্ত্রণালয়ে

রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবির গান 'হাজীর বিরিয়ানি' নিয়ে শুরু থেকেই চলছে নানা আলোচনা-সমালোচনা। এ গানের কথা নিয়ে দেশের শীর্ষ সংগীত পরিচালক, গীতিকার ও কণ্ঠশিল্পীরা শুরুতেই আপত্তি তুলেছিলেন। এবার সবাই মিলে একটি লিখিত অভিযোগ দায়ের করতে যাচ্ছেন তথ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট একাধিক মন্ত্রণালয়ে।

'হাজীর বিরিয়ানি' গান লিখেছেন কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। এতে সুর করার পাশাপাশি কণ্ঠ দিয়েছেন আকাশ সেন।

গানের কথায় অশ্লীল শব্দ ব্যবহারের বিরুদ্ধে এক হয়েছেন দেশের শীর্ষ সংগীত পরিচালক, গীতিকার ও কণ্ঠশিল্পীরা।

এর মধ্যে- আলাউদ্দিন আলী, আলম খান, আহমেদ ইমতিয়াজ বুলবুল, সাবিনা ইয়াসমিন, এন্ড্রু কিশোর, কনক চাপা, ফরিদ আহমেদ, আসিফ আকবর, আঁখি আলমগীর, শওকত আলী ইমন, এমআই মিঠু, মুহিন, পারভেজ সাজ্জাদ, শতাব্দী ভব, সাব্বির জামান, আহম্মেদ হুমায়ুন, এ মিজান, এস আই শহিদ, সোহাগ ওয়াজিউল্লাহ, ইমরান খন্দকারসহ শতাধিক তারকা।

এ প্রসঙ্গে শুরু থেকেই নিজের ফেসবুকে প্রতিবাদ করে আসছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তিনি বলেন, “শওকত আলী ইমনের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। শুনেছি সেন্সর বোর্ড, সংস্কৃতিমন্ত্রী, তথ্যমন্ত্রী-এমনকি প্রধানমন্ত্রী পর্যন্ত তাঁরা অভিযোগটি পৌঁছাবেন। আমি মনে করি, এটাই হওয়া উচিত। শিল্পীরা এক হয়ে যে-কোনো ধরনের বাধা-বিপত্তি মোকাবেলা করবে। এই গানে যে ধরনের শব্দ ব্যবহার করা হয়েছে- ‘মাতাল হয়ে হিসু করবো দেয়ালে, যা হবে তা দেখা যাবে সকালে’- এমন কথা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমাদের সবারই উচিত এর বিরুদ্ধে প্রতিবাদ করা।’

প্রসঙ্গত, রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পূজা ও মম। ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App