×

অর্থনীতি

বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা রাজী হাসান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ০৬:৩৮ পিএম

বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা রাজী হাসান

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রথম প্রধান কর্মকর্তা নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসান।

আজ সোমবার অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

‘মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২’ অনুযায়ী এই নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে ৬৫ বছর পর্যন্ত অর্থাৎ ২০২১ সালের ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

‘মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২’ এ প্রদত্ত ক্ষমতা ও কার্যাবলি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট গঠনের কথা বলা হয়।

প্রধান কর্মকর্তার কাজের বিষয়ে আইনে বলা হয়েছে, তিনি যাবতীয় প্রশাসনিক বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পূর্বানুমোদন নেবেন। প্রধান কর্মকর্তা মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের লক্ষ্যে প্রয়োজনীয় দিক-নির্দেশনা, নীতি প্রণয়ন এবং বাস্তবায়নের লক্ষ্যে সরকারের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন সংক্রান্ত তথ্যাদি অনুরোধের পরিপ্রেক্ষিতে বা প্রয়োজন মোতাবেক স্ব-উদ্যোগে সরকারি অন্য কোনো সংস্থাকে সরবরাহ করতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App