×

বিনোদন

খুলনার কনসার্টে গাওয়া হলো না বাচ্চুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৮, ০৯:৪৩ পিএম

খুলনার কনসার্টে গাওয়া হলো না বাচ্চুর

খুলনাতে আর আসা হলো না বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর। আগামী সোমবার (২২ অক্টোবর) খুলনা জেলা স্টেডিয়াম মঞ্চে গান গাওয়ার কথা ছিল তার। এ নিয়ে প্রচারণাও চলছিলো। দর্শক মাতাতে আসছেন আইয়ুব বাচ্চু। কিন্তু সে আসা পূরণ হলো না খুলনাবাসীর।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জনপ্রিয় এই শিল্পীর মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক।

প্রসঙ্গত, আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরের এনায়েতবাজারে জন্মগ্রহণ করেন। বাবা মোহাম্মদ ইসহাক ও মা নূরজাহান বেগম। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে বাচ্চুর পথচলা শুরু। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ছিলেন সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট।

গত ৫ অক্টোবর খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৫তম ব্যাচের শিক্ষা সমাপনী অনুষ্ঠানের কনসার্টে তোলা সদ্য প্রয়াত আইয়ুব বাচ্চুর ছবি।আইয়ুব বাচ্চুর অ্যালবাম এলআরবি বাজারে আসে ১৯৯২ সালে। এলআরবিই দেশের প্রথম ডাবল ও আনপ্লাগড অ্যালবাম প্রকাশ করে। সুখ, তবুও, ঘুমন্ত শহরে, ফেরারি মন, আমাদের বিস্ময়, মন চাইলে মন পাবে, অচেনা জীবন, মনে আছে নাকি নাই, স্পর্শ, যুদ্ধ এলআরবির জনপ্রিয় অ্যালবাম।

একক অ্যালবামেও ঈর্ষণীয় সাফল্য পেয়েছেন ক্ষণজন্মা এই শিল্পী। তার একক অ্যালবামের মধ্যে কষ্ট, সময়, একা, প্রেম তুমি কি, দুটি মন, কাফেলা, জীবনের গল্প উল্লেখযোগ্য। কিছু চলচ্চিত্রেও প্লেব্যাক করেছেন আইয়ুব বাচ্চু।

খুলনা জেলা প্রশাসনের এনডিসি মো. আরাফাতুল আলম বলেন, খুলনা জেলা স্টেডিয়ামে ২২ অক্টোবর বিকেলে উন্নয়ন কনসার্ট-এ সংগীত পরিবেশন করার কথা ছিল আইয়ুব বাচ্চুর। কিন্তু তা আর হলো না।

এর আগে গত ৫ অক্টোবর খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত কনসার্টে গান গেয়ে মাতিয়ে গিয়েছিলেন সদ্য প্রয়াত আইয়ুব বাচ্চু। সেই কনসার্টের উল্লাসের ছবি এখন খুবির শিক্ষার্থীসহ খুলনাবাসীর ফেসবুকে শোকবন্দনায় দেখা যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App