×

খেলা

প্রথম টি-২০ র‍্যাংকিংয়ে নবম বাংলাদেশ নারী দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৮, ০৬:২৫ পিএম

প্রথম টি-২০ র‍্যাংকিংয়ে নবম বাংলাদেশ নারী দল

এবার প্রথমবার বারের মতো নারী টি-টোয়েন্টি র‍্যাংকিং প্রকাশ করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথমবারের মতো প্রকাশিত এই র‍্যাংকিংয়ে সালমা-রুমানাদের অবস্থান নবম। ওয়ানডেতেও একই অবস্থানে আছে বাংলাদেশ।

আজ শুক্রবার (১২ অক্টবর) দুপুরে এক বিবৃতির মাধ্যমে ৪৬ দলের একটি তালিকা প্রকাশ করে আইসিসি। চলতি বছরের জুন থেকে সদস্য দেশগুলোর সব টি-টোয়েন্টি ম্যাচই আন্তর্জাতিক মর্যাদা পাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই ফরম্যাটের র‌্যাংকিংয়ের আবির্ভাব ঘটল।

প্রথম প্রকাশিত র‌্যাংকিংয়ে সবার উপরে আছে অস্ট্রেলিয়া। ২৮০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে তারা। ওয়ানডেতেও সবার উপরে আছে এই দল। মাত্র তিন পয়েন্ট কম নিয়ে (২৭৭) দুই নম্বরে আছে নিউজিল্যান্ড।

২৭৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইংল্যান্ড। শীর্ষ পাঁচে বাকি দুই দল ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। এছাড়া প্রথম দশের অন্য দলগুলো হলো দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

এদিকে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষ ২০ ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশের কেউ জায়গা পাননি। তবে বোলার র‌্যাংকিংয়ের ১০ জনের মধ্যে বাংলাদেশের দুই জন জায়গা পেয়েছেন। এরা হলেন রুমানা আহমেদ ৭ ও নাহিদা আক্তার ৯ নম্বর। এছাড়া অধিনায়ক সালমা খাতুন আছেন ১৭ নম্বরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App