×

অন্যান্য

অনেক প্রত্যাশার হিসেব নিয়ে মুক্তি পেলো ওয়েবসিরিজ ‘দ্য মডেলস’

Icon

অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮, ০৩:৩৪ এএম

অনেক প্রত্যাশার হিসেব নিয়ে মুক্তি পেলো ওয়েবসিরিজ ‘দ্য মডেলস’
অনেক প্রত্যাশার হিসেব নিয়ে মুক্তি পেলো ওয়েবসিরিজ ‘দ্য মডেলস’
ত্রয়ী ভিজ্যুয়ালের নির্মাণে মুক্তি পেল বাংলা ওয়েবসিরিজ ‘দ্য মডেলস’। মূল ভাবনা ও গল্প আলী আফজাল নিকোলাস ও জেসমিন জুঁইয়ের পরিচালনায় বাংলাদেশে নির্মিত প্রথম পূর্ণাঙ্গ বাংলা এই ওয়েবসিরিজটি মুক্তি পেয়েছে মঙ্গলবার ৯ অক্টোবর থেকে ইউটিউব চ্যানেল বঙ্গবিডিতে। ‘সিদ্ধান্ত নেয়ার আগে অন্তত দুইবার ভাবুন’ এমনই ট্যাগলাইনে মডেলদের নিয়ে নির্মিত ওয়েবসিরিজের ১০ পর্বের প্রথম পর্ব মুক্তি পেয়েছে। এতে অভিনয় করেছেন হাবিবা তামান্না, উষা হক, আরজে রাসেল, নাজনীন নাহার এবং ফারহানা। জেসমিন জুঁই বলেন, বাইরের চাকচিক্য আর রুপালি হাসির মাঝে লুকিয়ে থাকে অনেক গল্প | নিজেকে সঠিক ভাবে তৈরি করে এগিয়ে নিয়ে যাওয়ার মাঝেই খুঁজে পাওয়া যাবে মডেল হওয়ার স্বার্থকথা | প্রতিটি পর্বেই থাকবে নতুন নতুন চমক। আমরা চেষ্টা করছি মডেলদের পিছনের সেই গল্পগুলো সবার সমানে উপস্থাপন করতে। এই ওয়েবসিরিজের মোট পর্ব হবে দশটি। ইনডোর ও আউটডোরে শ্যুটিং হবে। আমি নিজেও একজন মডেল। তাই মডেলদের নিয়ে এই কাজটি করতে ভালো লাগছে। এ ছাড়া সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ওয়েব সিরিজটিতে দেখা যাবে নতুন মুখ। আর এর সিনেমাটোগ্রাফির দায়িত্বে আছেন ইভানুল কণক। তিনি আরো বলেন, প্রতিটি গল্পেরই মূল উপজীব্য বিভিন্ন ভিজ্যুয়ালের মডেল ও তাদের জীবনাচার। এমন গল্পেই সিরিজটি নির্মিত। এর মধ্যে আরো কয়েকটি পর্বের শ্যুটিংও শেষ হয়েছে। আশা করি সবার ভালো লাগবে। কারণ গল্পগুলো প্রেরণা হয়ে থাকবে।
আলী আফজাল নিকোলাস বলেন, আমি চেষ্টা করেছি সত্য ঘটনা অবলম্বনে কিছু গল্প সবার সামনে উপস্থাপন করতে। হাসি-কান্না, সুখ-দুঃখ, এসব নিয়েই মডেলদের জীবন। উত্থানের প্রতিটি সিঁড়িতে পা ফেলতে হয় বুঝেশুনে। একটা ভুল সিদ্ধান্ত নিয়ে যেতে পারে জীবনের অন্ধকার গলিতে। নিজেকে সঠিকভাবে তৈরি করে এগিয়ে নিয়ে যাওয়ার মাঝেই খুঁজে পাওয়া যাবে মডেল হওয়ার স্বার্থকথা। দীর্ঘদিন মডেলদের নিয়ে কাজ করায় খুব কাছ থেকে দেখেছি তাদের জীবনাচার। তাদের দুঃখ-কষ্ট-আনন্দ-বেদনা-হতাশাগুলো খুব কাছে থেকে দেখেছি। অনুভব করেছি, চেষ্টা করেছি সাধ্যের বাইরে গিয়েও সহযোগিতা করার।
তিনি আরো বলেন, আমরা শুধু তাদের বাহিরের দিকটাই দেখি। কিন্তু ভেতরের খবর রাখি না। দ্য মডেলস যারা দেখবেন তারা সে স্বাদ পাবেন। বুঝতে পারবেন একজন মডেলের কতটুকু চ্যালেঞ্জ নিতে হয়। অবশ্যই এই কাজটির প্রথম ভাবনা আমার মাথা থেকে আসে। আমি চিন্তা করি এমন একটি কাজ দর্শকদের ভালো লাগবে। হবে ভিন্ন রকম ও আলাদা ধরনের কাজ। এ ছাড়া পরিচালক হিসেবে জেসমিন জুঁই একেবারে নতুন হলেও তিনি নিজেও একজন মডেল। তাই তিনি ব্যাপারগুলো ভালোভাবেই বুঝতে পেরেছেন। আশা করি প্রতিটি পর্বই দর্শকদের ভালো লাগবে। উল্লেখ্য, ওয়েবসিরিজটি বঙ্গবিডি ছাড়াও বায়োস্কলাইভডটকমে দেখা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App