হেফাজত, কওমি মাদ্রাসা এবং রাজনীতি প্রসঙ্গ

আগের সংবাদ

সরকারি হলো আরও ১৩ স্কুল

পরের সংবাদ

নিষেধাজ্ঞা অমান্য ৮ জেলের জেল জরিমানা, কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৮ , ৮:৩৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০১৮ , ১০:৩৫ অপরাহ্ণ

প্রধান প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৮ জেলেকে জেল-জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় ৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। আজ মঙ্গলবার সকালে কর্ণফুলী নদীর বন্দর এলাকা থেকে কামাল বাজার পর্যন্ত কোস্ট গার্ড বহিনীর (পূর্ব জোন) সহায়তায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম ও জেলা মৎস্য কর্মকর্তা মমিনুল হকের নেতৃত্বে অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ যাতে নির্বিঘ্নে ডিম ছাড়তে পারে এ জন্য ৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, আহরণ, পরিবহন এবং বিক্রি নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু সরকারি এ নির্দেশনা অমান্য করে ইলিশ ধরতে যাওয়ায় ৮ জেলেকে আটক করা হয়। তিনি জানান, আটক জেলেদের মধ্যে ৫ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- এবং ৩ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা ৪ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

এদিকে নগরের জুবলী রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করায় বৈশাখী রেস্তোরাঁকে ১৫ হাজার টাকা, রয়েল সুইটসকে ১৫ হাজার টাকা এবং মূল্য তালিকা না রাখায় জুবলী ক্যাফেকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়