লক্ষ্মীপুরে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

আগের সংবাদ

কড়াইল বস্তি কেন বারবার পুড়ছে?

পরের সংবাদ

হাসপাতাল ছাড়লেন সাকিব

প্রকাশিত হয়েছে: September 30, 2018 , 7:09 pm | আপডেট: September 30, 2018, 7:09 pm

এশিয়া কাপের পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর ঠিক আগে জানা যায় খেলছেন না বাংলাদেশ দলের অন্যতম শক্তি সাকিব আল হাসান। আঙুল অত্যাধিক ফুলে যাওয়াতে কোনোভাবেই খেলা সম্ভব নয় বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। খেলবেন না সিদ্ধান্ত নিয়ে সেদিনই দেশে ফিরে আসেন।

পরিকল্পনা ছিল মার্কিন যুক্তরাষ্ট্র বা লন্ডনে চিকিৎসা নেবেন। কিন্তু সাকিবের আঙুলের অবস্থা গুরুতর হয়ে ওঠায় বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতেই তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তার চোটগ্রস্থ আঙুল থেকে ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেন।

ভালো খবর হলো, তিনদিন পর রোববার (৩০ সেপ্টেম্বর) হাসপাতাল ছাড়লেন সাকিব। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়, আঙুলের ইনফেকশন পুরোপুরি না শুকালে বড় অস্ত্রোপচার করাতে পারবেন না সাকিব। আর এই ইনফেকশন থেকে সেড়ে উঠতে প্রায় মাসখানিক লেগে যাবে তার।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাম হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব। প্রায় এক মাস মাঠের বাইরে থাকেন, খেলা হয়নি ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ ও শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরু দিকে একাধিক ম্যাচ।

চোট কাটিয়ে মাঠে ফিরলেন ঠিকই কিন্তু নিজেকে সম্পূর্ণ ফিট হিসেবে নয়। বোলিং ঠিকঠাক করতে পারলেও সমস্যা হয় ব্যাটিংয়ে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাকিবকে খেলতে হয়েছে ব্যথানাশক ইনজেকশন নিয়ে।

এশিয়া কাপেও সেই একই ব্যথা বেশ ভুগিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত না পারতে দেশে ফিরেছেন তিনি।