অল্প বয়সে চুল পাকলে করণীয়

আগের সংবাদ

সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ বাজারে আনলো শাওমি

পরের সংবাদ

বাচ্চার স্মার্টফোন লক করে দিন দূর থেকেই !

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৬, ২০১৮ , ৪:০৯ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০১৮, ৪:০৯ অপরাহ্ণ

Avatar

গুগল প্লে নিয়ে এসেছে একটা দুর্দান্ত ফিচার। এই ফিচারের মাধ্যমে ফোনের কাছে না থেকেও বাচ্চাদের স্মার্টফোনটি লক করে দিতে পারবেন অভিভাবকরা। গুগল ফ্যামিলি লিংক নামে ফিচারটির মাধ্যমে এখন বাচ্চাদের মোবাইলে ডেটা লিমিট, লক হওয়ার সময় অ্যাপ ব্লক সবই করা যাবে দূর থেকেই।

সোশ্যাল মিডিয়ায় এই আসক্তি আধুনিক প্রজন্মের একটি অন্যতম বড় সমস্যা।আপনার বাড়ির ছোট বাচ্চা এবং ছাত্রছাত্রীদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় আসক্তি রীতিমতো একটা ব্যাধিতে পরিনত হয়েছে।এতে করে পড়াশোনার পাশাপাশি  ক্ষতি হচ্ছে স্বাস্থ্যেরও। কিন্তু এবার হয়তো অভিভাবকরা কিছুটা নিশ্চিন্ত হতে পারেন।

দুর্দান্ত ফিচার এ ফিচারের মাধ্যমে গুগল প্লে স্টোর থেকে কোন কোন অ্যাপ ডাউনলোড করছে আপনার বাচ্চাটি তাও নিয়ন্ত্রণ করতে পারবেন গুগল ফ্যামিলি লিংকের মাধ্যমে। ফ্যামিলি লিংকের মাধ্যমে আপনার বাচ্চাটি বা তাঁর ফোনটি কোথায় আছে সেটিও আপনি বুঝতে পারবেন।

আপাতত অ্যাপটি আসছে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য। যে কোনও অ্যান্ড্রয়েড ইউজারের গুগল অ্যাকাউন্ট থাকলেই অ্যাপটি ডাউনলোড করা যাবে। মূলত ১৩ বছরের নিচের শিশুদের মোবাইলে গতিবিধিই নিয়ন্ত্রণ করা যাবে গুগল ফ্যামিলি লিংকের মাধ্যমে।