মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

আগের সংবাদ

রোহিঙ্গা সঙ্কটে তিনটি প্রস্তাব বিশ্বনেতাদের সামনে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

‘যাদের কথা-কাজে মিল রয়েছে, তাদের ভোট দেবেন’

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০১৮ , ১০:১৩ অপরাহ্ণ

কথা ও কাজে মিল থাকা জনপ্রতিনিধিদের আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়ার পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ সোমবার বিকেলে কিশোরগঙ্গের অষ্টগ্রাম উপজেলায় আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রাষ্ট্রপতি।

আবদুল হামিদ বলেন, ‘কোথায় ভোট দিলে আপনাদের উন্নতি হবে, কল্যাণ হবে, সেটা বুঝে-শুনেই ভোট দেবেন। যাদের কথা ও কাজে মিল রয়েছে, তাদের ভোট দেবেন। এমন সরকারকে নির্বাচিত করতে হবে, যারা দেশের উন্নয়ন চায়, অগ্রগতি চায়।’

রাষ্ট্রপতি বলেন, ‘রাষ্ট্রপতি মফস্বলে এলে মানুষের দুঃখ-দুর্দশা হবে বিধায় তাকে বঙ্গভবনে থাকতে হয়। বাইরের আলো-বাতাস নিতে পারি না। বঙ্গভবনের অন্যরা যখন-তখন যেখানে ইচ্ছে সেখানে যেতে পারেন। কিন্তু আমি সাধারণ মানুষের কাছে যেতে পারি না। এক সময় আমি তিন উপজেলায় বেশিরভাগ সময় ঘুরাঘুরি করতে আসতাম, আপনাদের সাথে কথা বলার জন্য দেখার করতে। এখন আর এটা সম্ভব না।’

সুধী সমাবেশে যোগদানের আগে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ আটটি স্থাপনার উদ্বোধন করবেন।

অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চুর সভাপতিত্বে সুধী সমাবেশে আরও বক্তব্য দেন সংসদ সদস্য মো. আফজাল হোসেন, অ্যাডভোকেট সোহরাব উদ্দিন, রাষ্ট্রপতির বড়ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস ও অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তফা আরিফ খান।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রেস সচিব, বঙ্গভবনের সামরিক-বেসামরিক অন্যান্য কর্মকর্তা ছাড়াও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি মো. আবদুল হামিদের দ্বিতীয় সফর। দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ নেওয়ার পর গত ১১ মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুনের কবর জিয়ারত করতে নিজগ্রাম মিঠামইনের কামালপুরে একদিনের প্রথম সফরে এসেছিলেন তিনি। এর দীর্ঘ ৪ মাস ১৩ দিন পর আজ নিজের সাবেক নির্বাচনী এলাকায় আনুষ্ঠানিক সফরে এসে তিনি জেলার অষ্টগ্রাম, মিঠামইন ও ইটনায় আরো বেশি উন্নয়ন কাজ হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। এ সময় আয়োজিত সভাটি লোকজনের আগমনে বিশাল জনসভায় রূপ নেয়। অষ্টগ্রাম ও তার আশপাশ থেকে হাজার হাজার মানুষ রাষ্ট্রপতির ভাষণ শুনতে নাগরিক সভায় যোগ দেন।