×

জাতীয়

পাংশা সরকারী কলেজে সদ্য যোগদানকৃত ৪৬ জন শিক্ষক টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি জিয়ারতে যাবেন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:০৩ পিএম

পাংশা সরকারী কলেজে সদ্য যোগদানকৃত ৪৬ জন শিক্ষক টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি জিয়ারতে যাবেন

শিক্ষা মন্ত্রণালয় পাংশা সরকারী কলেজে প্রথমধাপে ৪৮ জন শিক্ষকের এডহক ভিত্তিতে নিয়োগ প্রদানের ফলে ৪৬ জন শিক্ষক বৃহস্পতিবার কলেজে যোগদান করেছেন। অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী শিক্ষকদের যোগদানপত্র গ্রহণ করেন। এ সময় কলেজের উপাধ্যক্ষ এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান লিটন ও আব্দুর রউফ এবং ট্রেজারার শিব শঙ্কর চক্রবর্তী প্রমূখ উপস্থিত ছিলেন। কলেজের সদ্য যোগদানকৃত ৪৬ জন শিক্ষক শিঘ্রই টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি জিয়ারতে যাবেন বলে জানা গেছে।

জানা যায়, ১৯৬৯ সালে পাংশা কলেজ প্রতিষ্ঠিত হয়। রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের আন্তরিক প্রচেষ্টায় কলেজটি ২০১৫ সালের ৮ অক্টোবর জাতীয়করণের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়। ৮৯ জন শিক্ষক কর্মচারীর পদ সৃষ্টি হলে প্রথম ধাপে শিক্ষা মন্ত্রণালয় ৪৮ জন শিক্ষকের এডহক ভিত্তিতে নিয়োগ প্রদান করে। এর মধ্যে বাংলা বিভাগের প্রভাষক বেলায়েত হোসেন হজ্বব্রত পালনে এবং ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আইবুর রহমান শিক্ষা ছুটিতে বিদেশে থাকায় তারা যোগদান করতে পারেন নাই। যোগদানকৃত শিক্ষকরা বিসিএস (সাধারণ শিক্ষা) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার পদমর্যাদা লাভ করলেন।

যোগদানকৃত প্রভাষকরা হলেন, বাংলা বিভাগে মোঃ শরিফুল ইসলাম, ফরিদা ইয়াসমীন, শিব শঙ্কর চক্রবর্তী ও খলিলুর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগে আব্দুল খালেক ও মমতাজ মাকছুদ, রসায়ন বিভাগে আবুল কালাম আজাদ ও হাফিজুল ইসলাম, উদ্ভিদবিদ্যা বিভাগে কুদরক-ই-নূর ও ছায়মা খাতুন, গণিত বিভাগে কে.এম বিল্লাহ খান, সানজিদা হায়দারী ও বিমল কুমার কর্মকার, ভূগোল বিভাগে মঞ্জুষা মোস্তফা, মেহেদী হাসান লিটন, সাইদুর রহমান, ড.মোঃ মনিরুল আলম ও মনজুরুল ইসলাম, কৃষি শিক্ষা বিভাগে হাসিনা বানু, সমাজবিজ্ঞান বিভাগে হাজারী আবুল হাসিম, এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু, খালেদা খাতুন, এ.বি.এম ফরিদ আহম্মেদ, সমরেশ কুমার দাস ও মোহাম্মদ আব্দুর রউফ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মোঃ সহিদুর রহমান, মোঃ তৈয়েবুর রহমান, জহুরুল হক খান, লুচিফার জেসমিন, রফিকুল ইসলাম ও রীপা রশিদ, ব্যবস্থাপনা বিভাগে এ.কে.এম মনোয়ারুল ইসলাম, অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল/ব্যবস্থাপনা বিভাগে মুহাম্মদ তোজাম্মেল হোসেন ও আবুল কালাম আজাদ, হিসাববিজ্ঞান বিভাগে মোঃ আবু বকর, ডলি পারভীন ও কুতুব উদ্দিন, মার্কেটিং বিভাগে মোঃ তোফাজ্জেল হোসেন, দর্শন বিভাগে মুহাম্মদ নাজির উদ্দিন ও হুরিয়া নূর, অর্থনীতি বিভাগে মোহাম্মদ হাজ্জাজ মুন্সী ও শিরিন আক্তার, সমাজকল্যাণ বিভাগে দিপালী রানী দাস, ইসলাম শিক্ষা বিভাগে আব্দুল কুদ্দুস মোল্লা ও উম্মে ছিনা, ইসলামের ইতিহাস বিভাগে ড. মোছাঃ মনিরা খাতুন।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় পাংশা সরকারী কলেজের ৪৮ জন শিক্ষককে “জাতীয়করণ কলেজ শিক্ষক ও অ-শিক্ষক কর্মচারী আত্মীকরণ বিধিমালা ২০০০”-এর বিধি-০৩ এবং ০৫ এ বর্ণিত বিধান মোতাবেক জাতীয়করণের তারিখ (৮-১০-২০১৫ খ্রি.) হতে এডহক ভিত্তিতে নিয়োগ প্রদানের প্রজ্ঞাপন জারী করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App