×

জাতীয়

বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা ফুয়াদের স্বীকারোক্তি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২০ পিএম

বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা ফুয়াদের স্বীকারোক্তি

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা এবং কুটক্তি করার মামলায় বঙ্গবন্ধুর খুনি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তিন দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার এ আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এসআই পার্থ প্রতীম ব্রক্ষচারী স্বীকারোক্তি গ্রহণের জন্য আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার জবানবন্দি গ্রহণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ওই মামলায় গত ১৩ সেপ্টেম্বর এ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড আবেদেন বলা হয়েছিল, আসামি বঙ্গবন্ধুর হত্যাকারী লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা। তার সহধর্মীনি শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত রশিদ খানের মেয়ে। ফুয়াদ শাহরিয়ার রশিদের জামাতা হওয়ায় তার শ্বশুরের মৃত্যুর দণ্ডাদেশের বিষয়টি মেনে নিতে পারেনি। তাই সে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে গত ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি অপরাধের সত্যতা স্বীকার করেছেন। মামলার মূল রহস্য উদঘাটনসহ আরও তথ্য অন্য কোনো ডিভাইসে সংরক্ষিত আছে কি না এবং আসামির প্রকৃত নাম-ঠিকানা, অন্য কোনো সহযোগী বা ইন্ধনদাতা আছে কি না তাদের নাম-ঠিকানা ও অপপ্রচার মূলক আরও কোনো যোগাযোগ মাধ্যম আছে কি না তা জানার জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

গত ১২ সেপ্টেম্বর রাতে রাজধানীর হাতিরঝিলে অভিযান চালিয়ে পেশায় শিক্ষক ফুয়াদ জামানকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় ফুয়াদের কাছ থেকে মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়।

এর আগে গত ২৩ আগস্ট মো. নাজমুল হাসান পিয়াস নামে এক ব্যক্তি ধানমন্ডি থানায় এ আসামির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা করেন।

২০১৫ সালে বঙ্গবন্ধুর আরও চার খুনির সঙ্গে সুলতান শাহরিয়ার রশিদের মৃত্যদণ্ড কার্যকর হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App