×

জাতীয়

অবাক লাগে জনগণ এখনও নিশ্চুপ: এমাজউদ্দীন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪১ পিএম

অবাক লাগে জনগণ এখনও নিশ্চুপ: এমাজউদ্দীন
অবাক লাগে জনগণ এখনও নিশ্চুপ: এমাজউদ্দীন

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ বলেছেন, যে জন্য এ রাষ্ট্রের সৃষ্টি, যে জন্য দেশ স্বাধীন করা হয়েছে সে দেশ এখন গণতন্ত্রহীনতায় ভুগছে। ভাবতে অবাক লাগে, দেশের জনগণ আজও কীভাবে নিশ্চুপ। তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে, তাদের মৌলিক অধিকার নেই, ভোটাধিকার নেই, কিন্তু তারা নির্বিকার।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার অমর প্রকাশনায় 'কাজী জাফর আহমদ স্মারক গ্রন্থ' এবং 'আমার রাজনীতির ৬০ বছর জোয়ার ভাটার কথন' দুটি গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এ কথা বলেন।

এমাজউদ্দীন আহমদ আরও বলেন, দেশের প্রতিটি সামাজিক শক্তি আজ বিভক্ত। তাই এ দেশকে, দেশের সমাজকে উন্নত করা যাচ্ছে না। গণতন্ত্র ফিরিয়ে আনা যাচ্ছে না। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বলা হচ্ছে দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু যে দেশে ১০০ ভাগের মধ্যে ৩৭ ভাগ মানুষ অশিক্ষিত, মানবেতর জীবনযাপন করছে সে দেশে উন্নয়নের ধারা বইছে- এটা বলা যাবে না।

প্রকাশনা উৎসবে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির (একাংশ) মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App