সরকারি চাকরিতে পদ শূন্য ৩ লাখের বেশি

আগের সংবাদ

বাংলাদেশ-ভারত মৈত্রী পাইপ লাইন নির্মাণ মঙ্গলবার উদ্বোধন করবেন শেখ হাসিনা-মোদি

পরের সংবাদ

অবাক লাগে জনগণ এখনও নিশ্চুপ: এমাজউদ্দীন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৭, ২০১৮ , ১০:৪১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৮, ১০:৪১ অপরাহ্ণ

Avatar

অনলাইন ডেস্ক

জ্যেষ্ঠ প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ বলেছেন, যে জন্য এ রাষ্ট্রের সৃষ্টি, যে জন্য দেশ স্বাধীন করা হয়েছে সে দেশ এখন গণতন্ত্রহীনতায় ভুগছে। ভাবতে অবাক লাগে, দেশের জনগণ আজও কীভাবে নিশ্চুপ। তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে, তাদের মৌলিক অধিকার নেই, ভোটাধিকার নেই, কিন্তু তারা নির্বিকার।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার অমর প্রকাশনায় ‘কাজী জাফর আহমদ স্মারক গ্রন্থ’ এবং ‘আমার রাজনীতির ৬০ বছর জোয়ার ভাটার কথন’ দুটি গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এ কথা বলেন।

এমাজউদ্দীন আহমদ আরও বলেন, দেশের প্রতিটি সামাজিক শক্তি আজ বিভক্ত। তাই এ দেশকে, দেশের সমাজকে উন্নত করা যাচ্ছে না। গণতন্ত্র ফিরিয়ে আনা যাচ্ছে না। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বলা হচ্ছে দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু যে দেশে ১০০ ভাগের মধ্যে ৩৭ ভাগ মানুষ অশিক্ষিত, মানবেতর জীবনযাপন করছে সে দেশে উন্নয়নের ধারা বইছে- এটা বলা যাবে না।

প্রকাশনা উৎসবে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির (একাংশ) মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।