×

জাতীয়

কারাগারে খালেদার সঙ্গে দেখা করলেন মেডিকেল বোর্ডের সদস্যরা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৫:৩৬ পিএম

কারাগারে খালেদার সঙ্গে দেখা করলেন মেডিকেল বোর্ডের সদস্যরা

ফাইল ছবি

দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা।

শনিবার বিকেল পৌনে ৪টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে পৌনে ৫টার দিকে বের হয়ে আসেন তারা।

কারাগারে খালেদা খালেদা জিয়াকে দেখে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি কারাকর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর গত ১৩ সেপ্টেম্বর গঠিত এই বোর্ডের কোনও সদস্যই।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের এ মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক আবু জাফর চৌধুরী, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী ও ফিজিকেল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত হয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

চিকিৎসকের পরামর্শে খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা সম্পন্ন করতে গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী তাকে হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়।

অসুস্থতার কারণে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারের অস্থায়ী আদালতে উপস্থিত হতে পারেননি। বৃহস্পতিবার তার অনুপস্থিতিতেই ওই মামলার কার্যক্রম চালিয়ে নেওয়ার আবেদন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App