×

জাতীয়

বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০৬:১৭ পিএম

বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাত করেন।

রবিবার বিকাল ৩টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রবেশ করেন বিএনপির ওই প্রতিনিধিদল।

বিএনপির সঙ্গে সাক্ষাত শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল আমাদের কাছে এসেছিলেন। তারা তাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে একটি লিখিত বক্তব্য আমাকে দিয়েছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের বিষয়ে বেশকিছু অনুরোধ করেছেন। তিনি এখন বেশ অসুস্থ এবং এর মাত্রা দিন দিন বেড়ে যাচ্ছে। তার চিকিৎসার জন্য এর আগে আবেদন করা ইউনাইটেড হাসাপাতালের পাশাপাশি নতুন করে আজ ল্যাবএইড হাসপাতালে ভর্তির আবেদন করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব এবং আইজি প্রিজন্সকে নির্দেশ দিয়েছি। তারা খালেদা জিয়ার আগে থেকেই চিকিৎসা করা ডাক্তার ও সরকারি ডাক্তারদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করবেন। বিগত সময়ের মতো এবারো তাকে উন্নত চিকিৎসা করাবেন।

তিনি বলেন, গঠিত মেডিকেল টিমের ডাক্তাররা যে পরামর্শ দেবেন আমরা সেই অনুসারে ব্যবস্থা গ্রহণ করব। তারা যদি বলে সরকারি হাসপাতালে তার প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেই তাহলে আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

মির্জা ফখরুল ছাড়াও বিএনপির ওই প্রতিনিধি দলে ছিলেন- কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

উল্লেখ্য, জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি এতদিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসাসংলগ্ন কারা অধিদফতরের মাঠে বিশেষ এজলাসে।

নিরাপত্তার কারণ দেখিয়ে গত মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেয়। এরপর বুধবার সেই আদালত বর্জন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এ কারাগারেই আরেকটি ভবনের দোতলার একটি কক্ষে গত সাত মাস ধরে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App