×

জাতীয়

অর্থমন্ত্রী ভুল করেছেন: সিইসি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০৬:৪৫ পিএম

অর্থমন্ত্রী ভুল করেছেন: সিইসি

ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ভুল করেছেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ বৃহস্পতিবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফেমবোসা) সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হুদা বলেন, ‘জাতীয় নির্বাচন নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে আমাদের কোনো কথা হয়নি। এমনকি এ বিষয়ে তার সঙ্গে আমাদের কোনো আলোচনাও হয়নি। তিনি যা করেছেন ভুল করেছেন।’

গতকাল বুধবার অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আবুল মাল আবদুল মুহিত বলেন, ‌তত্ত্বাবধায়ক সরকার বলতে কিছুই নেই। থাকবে অন্তর্বর্তীকালীন (নির্বাচনকালীন) সরকার। গত নির্বাচনে শেখ হাসিনা যেভাবে করেছিলেন সেভাবে গঠিত হবে। সেখানে বর্তমান সংসদের সব পার্টির প্রতিনিধি থাকবে। তবে ভোটের তারিখ নির্বাচন কমিশন চূড়ান্ত করবে। শুনেছি নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী ২৭ ডিসেম্বর দেশে জাতীয় নির্বাচন হতে পারে।

অর্থমন্ত্রী আরও বলেন, ২৭ ডিসেম্বর নির্বাচন হলে আইন অনুযায়ী সেপ্টেম্বরের ২৫, ২৬ তারিখে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। সাংবিধানিকভাবেই তা হবে।

সংসদ ভেঙে দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, না সংসদ ভাঙা হবে না। সংসদ ভেঙে দেওয়ার বিষয়ে সংবিধানে কোনো প্রভিশন নেই। সংসদ ভাঙবে নির্বাচনের অনেক পরে। পরবর্তী সংসদ গঠন হলে তখনই সংসদ ভাঙবে। তার মানে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত এ সংসদের জীবন আছে। পরবর্তী সংসদ বসার পর এ সংসদ ভাঙবে।

বুধবার সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন অর্থমন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App