×

জাতীয়

আবারও এক-এগারো সৃষ্টির ষড়যন্ত্র হচ্ছে- ড. হাছান মাহমুদ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৮, ১০:১২ পিএম

দেশে আবারও এক-এগারো সৃষ্টির ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার আবারও ক্ষমতায় আসবে বুঝতে পেরেই এই ১/১১ এর ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্রের সব তথ্য সরকারের কাছে আছে। এক-এগারোর কুশীলবরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়ে ষড়যন্ত্র করছেন। রাজনৈতিক প্রতিপক্ষ, যুদ্ধাপরাধী, স্বাধীনতা বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়ে হত্যা করেছিলো। জননেত্রী শেখ হাসিনাকেও রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে। এজন্য তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত।’ গতকাল রোববার চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর পাড় লেইনে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সাবেক মন্ত্রী হাছান মাহমুদ।

বেগম জিয়া ও তারেক রহমানের দৃষ্টি আকর্ষণ এবং দেশবাসীর মনোযোগ আকর্ষণের জন্য মওদুদ আহমেদ অবরুদ্ধ করে রাখার নাটক সাজিয়েছেন বলে মন্তব্য করে তিনি বলেন, বেগম জিয়া ও তারেক রহমানের আস্থা হারিয়েছেন অনেক আগে। তারা দুইজনই তাকে সন্দেহের চোখে দেখেন। কিছুদিন আগে পত্রপত্রিকায় দেখেছেন বেগম জিয়ার আইনজীবী প্রতিনিধি দলকে বলে দিয়েছিলেন, মওদুদ আহমেদকে মামলায় যেন না রাখা হয়। বিএনপির নেতা-কর্মীরাও তাকে সন্দেহের চোখে দেখেন। প্রকৃতপক্ষে অবরুদ্ধ করে রাখা হয়নি। এগুলো মনগড়া অভিযোগ। এটি সাজানো নাটক ছাড়া অন্য কিছু নয়।

শনিবার ঢাকায় বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রিজভী আহমেদের সংবাদ সম্মেলনে করা অভিযোগের জবাব দিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ বলেন, ‘মওদুদ আহমেদকে নোয়াখালীতে অবরুদ্ধ করে রাখা হয়েছে মর্মে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে একটি মনগড়া অভিযোগ উপস্থাপন করেছেন রিজভী আহমেদ। প্রকৃতপক্ষে মওদুদ আহমদকে কোনোভাবেই অবরূদ্ধ করে রাখা হয়নি।

মওদুদ আহমেদ আগে কখনোই ঈদের পাঁচদিন-সাতদিন বা কয়েকদিন আগে গ্রামের বাড়ি যেতেন না জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘তিনি যতদিন ধরে রাজনীতি করছেন, ক্ষমতায় থাকাকালীন এবং গত কয়েক বছর সাধারণত ঈদের পরদিন গ্রামের বাড়ি যেতেন। গত রমজানের ঈদের আগে তিনি গ্রামের বাড়ি গেছেন। এবার কোরবানির ঈদের পাঁচদিন আগে তিনি গ্রামের বাড়ি গেছেন। ‘গত রমজানের আগের ঈদে কোটাবিরোধী আন্দোলন হয়েছিল। সে আন্দোলনে বাতাস দিয়েছিলেন মওদুদ আহমেদসহ আরও অনেকেই। সেই আন্দোলন ব্যর্থ হওয়ার পর মওদুদ আহমেদ গ্রামের বাড়ি গিয়েছিলেন। এবং গ্রামে গিয়ে তাকে অবরূদ্ধ করে রাখা হয়েছিল বলেও তিনি নাটক সাজিয়েছিলেন।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App