গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণ আজ

আগের সংবাদ

ফেস আনলক প্রযুক্তির ট্যাব আনছে শাওমি

পরের সংবাদ

কম বাজেটের পাঁচটি ভালো স্মার্টফোন

প্রকাশিত হয়েছে: জুন ২৫, ২০১৮ , ১:৪৫ অপরাহ্ণ | আপডেট: জুন ২৫, ২০১৮, ১:৪৫ অপরাহ্ণ

Avatar

বর্তমানে দেশের বাজারে বিভিন্ন নামিদামি ব্র্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যায়। যেগুলো দামি থেকে শুরু করে আছে মিডরেঞ্জের। কিন্তু অনেকেই মনে করি বেশি দাম মানে বেশি ভালো স্মার্টফোন। কিন্তু না, কম বাজেটেও আপনার চাহিদা অনুযায়ী ভালো স্মার্টফোন আছে দেশে।

বিভিন্ন ওয়েবসাইট ও দেশের মার্কেট যাচাই করে দেখা গেছে ১২ হাজার থেকে শুরু করে ১৫ হাজারের মধ্যে ভালো ফিচার সমৃদ্ধ স্মার্টফোন পাওয়া যায়। যেগুলো দারাজ, পিকাবু থেকে শুরু করে বিভিন্ন অনলাইন শপ থেকে কিনতে পারবেন।

ইনফিনিক্স হট এস থ্রি এক্স৫৭৩:

চীনের স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স-এর ফোন দেশের বাজারে পাওয়া যায়। এ ফোনগুলো মধ্যপ্রাচ্য, আফ্রিকা মহাদেশে সবচেয়ে বেশি চাহিদা। বাংলাদেশে এই ফোনের একটি মডেল ইনফিনিক্স হট এস থ্রি এক্স৫৭৩। যেটি র‌্যাম তিন জিবি। ৩২ জিবি রম। আছে অত্যাধুনিক ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল-এর। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ ব্যবহার করা হয়েছে। ফোনটির ব্যাটারি ৪০০০ মিলির। যার দাম মাত্র ১২ হাজার ৯৯০ টাকা।

নকিয়া থ্রি:
নকিয়া ব্র্যান্ড নিয়ে তেমন কিছু বলার অপেক্ষা রাখে না। অ্যান্ড্রয়েডের বাজারে নতুন করে ফিরে এসে বেশ ভালোই সাড়া ফেলছে নকিয়া। বাজারে তাদের নকিয়া থ্রি মডেলের স্মার্টফোনটি জনপ্রিয় হয়েছে। ফিচার অনুযায়ী এই ফোনের দাম তুলনামূলক কম। এটি ২জিবি র‌্যামের। যার ১৬ জিবি রম। ফোনটির বিশেষত্ব হলো এর সাউন্ড কোয়ালিটি। এই ফোনের বিল্টি-ইন স্পিকার এবং এর হেডফোন অসাধারণ। দাম ১৩ হাজার ৫০০ টাকা।

স্যামসাং গ্র্যালাক্সি জে সেভেন ২০১৬:

এই ফোনটির বিশেষত্ব হলো কম দামে বেস্ট ক্যামেরার স্মার্টফোন। যাতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ২ জিবি র‌্যাম ও ১৬জিবি র‌ম ব্যবহার করা হয়েছে এই মডেলটিতে। দাম মাত্র ১৪ হাজার ৪৯০ টাকা।

ইনফিনিক্স এক্স৫৭২:

এটি ইনফিনিক্স মোবাইলের আরেকটি মডেল। এটিও ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি র‌ম ব্যবহার করা হয়েছে। অক্টাকোর প্রসেসর সমৃদ্ধ ফোনটি ১৩ মেগাপিক্সের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। রয়েছে ৪৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের দীঘস্থায়ী ব্যাটারি। যার দাম ১৩ হাজার ৩৯০ টাকা।

উমিডিগি এস টু লাইট:

উমি একটি গ্লোবাল ইলেকট্রনিক্স এবং প্রযুক্তি সেবা প্রদানকারী কোম্পানি। যারা ইউরোপ, সাউথ-ইষ্ট এশিয়া, সাউথ এশিয়া, মিডল ইষ্ট এবং আফ্রিকা সহ প্রায় ২০ টি দেশে উমি সর্বাধুনিক প্রযুক্তির মোবাইল ডিভাইস রপ্তানি করে থাকে। এছাড়া উমির ব্যাটারি লাইফ এবং আউটলুক দ্বারা উমি গ্রাহকদের কাছে জনপ্রিয়। এখন দেশেই পাওয়া যাচ্ছে এ ফোনটি। ৪জিবি র‌্যাম ও ৩২ জিবি রম আছে। অক্টাকোর প্রসেসর সমৃদ্ধ ফোনটির দাম ১৫ হাজার ৯৯০ টাকা।