×

জাতীয়

ঈদের আগেই খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চায় বিএনপি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০১৮, ০৯:০২ পিএম

ঈদের আগেই খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চায় বিএনপি

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন তার নেত্রীর প্যারোলে মুক্তির দাবি জানানোর পরিপ্রেক্ষিতে বিএনপি বলছে, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। কোনো শর্তে মুক্তি নয়, ঈদের আগেই তার নিঃশর্ত মুক্তি চাই।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ প্রতিক্রিয়া দেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই প্রতিক্রিয়া দেন।

রিজভী বলেন, ‘আইনজীবীরা কী বলেছেন আমি জানি না। জামিন পাওয়া হচ্ছে একজন নাগরিকের অধিকার। যে মিথ্যা মামলায় তাকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে সেখানে তিনি সর্বোচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। আর যেসব মামলা আছে সেগুলোকে অনেকে জামিন প্রাপ্ত।’

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, ‘দেশের জনপ্রিয় নেত্রীর চিকিৎসার নামে শর্তারোপ করা হচ্ছে, তাকে চিকিৎসা না দিয়ে সরকার বিপদজনক নীলনকশা আটছে। চিকিৎসা সেবা না দেওয়ার জন্যই সরকারের এসব শর্তারোপ। শেখ হাসিনার নির্দেশেই দেশনেত্রীকে যথাযথ চিকিৎসা না দিতে দুরভিসন্ধিমূলক বিলম্ব ঘটিয়ে তার জীবন নিয়ে নিখুত চক্রান্ত করা হচ্ছে। তার চিকিৎসা নিয়ে সরকার যে ছিনিমিনি খেলছে এটা নিয়ে প্রতিটি মানুষ কথা বলছে।’ বিজভী বলেন, ‘বিএনপির পক্ষ থেকে আমি পরিস্কারভাবে বলতে চাই, বেগম খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তির ব্যবস্থা নিন। ইউনাইটেড হাসপাতাল ছাড়া কোথাও তিনি চিকিৎসা নেবেন না।’

সংবাদ সম্মেলনে ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App