×

জাতীয়

সাকিব-মাশরাফি নির্বাচন নিয়ে এখন ভাবছে না: কাদের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০১৮, ০৭:২৮ পিএম

সাকিব-মাশরাফি নির্বাচন নিয়ে এখন ভাবছে না: কাদের

জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান আগামী জাতীয় সংসদ নির্বাচনে দাঁড়ানো নিয়ে চিন্তাভাবনা করছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর এক বৈঠক এ মন্তব্য করেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, 'নির্বাচন নিয়ে রাজনীতি নিয়ে কোনো ভাবনা চিন্তা তাদের নেই। বিশ্বকাপের পরেই দেখা যাবে কে কে নির্বাচন করবে এবং কীভাবে করবে, কোন আসন থেকে করবে। এগুলো আলাপ আলোচনা পর্যায়ের রয়েছে। বিশ্বকাপের আগে তারা কিছু মনস্থির করেনি, এটা সাকিব আল হাসান আমাদেরকে জানিয়েছে।'

দলের পক্ষ থেকে ক্রিকেটার মাশরাফি-সাকিবের নির্বাচনে দাঁড়ানোর কথা বলা হয়েছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'দলের পক্ষ থেকে আমরা কেন বলব? তারা বলছে, এখন তারা ইলেকশন নিয়ে চিন্তাভাবনা করছে না।' কাদের আরও বলেন, 'কালচার, স্পোর্টস এবং মিডিয়া-এখানে যারা আওয়ামী লীগের প্রার্থী হবেন তাদের উইনেবল হতে হবে এবং এ ব্যাপারে সবার নামই লিস্ট করা আছে।'

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বক্তব্যের প্রেক্ষাপটে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, 'উনি কী বলেছেন যে আওয়ামী লীগ থেকে প্রার্থী হচ্ছেন? উনি বলেছেন, অমুক জায়গায় প্রার্থী হচ্ছেন? তিনি বলেছেন যে এরা (মাশরাফি-সাকিব) প্রার্থী হলে আমি ভোট দেব।' এর আগে মঙ্গলবার শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি মিলনায়তনে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সাংবাদিকদের মাশরাফির নির্বাচনে দাঁড়ানোর বিষয়টি জানান পরিকল্পনামন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘মাশরাফি নির্বাচন করতে পারেন, করলে আপনারা ভোট দেবেন।’ মাশরাফি কোন দল থেকে নির্বাচন করবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, ‘যে কোনো দল থেকে করতে পারেন.. বিএনপি থেকে করলেও আপনারা তাকে ভোট দেবেন।’ মাশরাফি সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, তিনি ভালো মানুষ। তিনি তার নিজস্ব সিদ্ধান্ত নিয়ে চলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App