কক্সবাজারে এমপি বদির বেয়াইয়ের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আগের সংবাদ

ক্যান্সারে আক্রান্ত বাউফলের দুলিয়ার লেখা পড়া করার আকুতি

পরের সংবাদ

সাইক্লোনের আঘাতে লণ্ডভণ্ড ইয়েমেন : নিখোঁজ ১৯

প্রকাশিত: মে ২৫, ২০১৮ , ২:২১ অপরাহ্ণ আপডেট: মে ২৫, ২০১৮ , ২:২১ অপরাহ্ণ

সাইক্লোনের আঘাতে লণ্ডভণ্ড ইয়েমন। নিখোঁজ ১৯। সোকোত্রা দ্বীপে মেকুনু সাইক্লোন আঘাত হেনেছে। বৃহস্পতিবার ঘূর্ণিঝড়ের আঘাতে পানির উচ্চতা বেড়ে যাওয়ায় কমপক্ষে দু’টি জাহাজ ডুবে গেছে। এতে ১৯ জন নিখোঁজ রয়েছে বলে জানা যায়। তাদের এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি।
ভূতত্ত্ববিদরা বলছেন, শনিবার ওমানেও সাইক্লোন আঘাত হানতে পারে বলে আভাস দিয়েছেন। ইয়েমেনের সীমান্তের কাছে দেশটির বিভিন্ন স্থানে সাইক্লোনের আঘাত হানার আশঙ্কা রয়েছে।
সাইক্লোন মেকুনু আঘাত হানার সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫৫ কিলোমিটার। ইয়েমেনের সাবা নিউজ এজেন্সি জানিয়েছে, ঘূর্ণিঝড়ের কারণে দু’টি জাহাজ উল্টে যায়। এতে ১৯ জন নিখোঁজ হয়েছে বলে জানা যায়। ঝড়ের পর ভারি বৃষ্টিপাতে আরও তিনটি যানবাহন ভেসে গেছে।
ভারি বৃষ্টিপাতের কারণে বিভিন্ন স্থানে আকস্মিক বন্যা এবং ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। মোহাম্মদ আল আরকাবি নামের এক বাসিন্দা যিনি স্থানীয় সাংবাদিক হিসেবে কর্মরত তিনি জানান, পরিস্থিতি খুবই খারাপ বলে জানায়। পানির উচ্চতা বেড়ে গেছে। সব জায়গায় বন্যা দেখা দিয়েছে। ঘরবাড়ি, যানবাহন ভেসে যাচ্ছে ।
তিনি জানান, ওই দ্বীপ থেকে দুইশোর বেশি পরিবার বাধ্য হয়ে হাদিবু এবং উত্তরাঞ্চলীয় উপকূলীয় শহরে চলে গেছে। দু’টি ভারতীয় কার্গো জাহাজ নিখোঁজ হয়ে গেছে। ওই জাহাজগুলোর পাঁচ ক্রু সদস্য প্রাণ হারিয়েছে।
ইয়েমেনের নির্বাসিত সরকারের মুখপাত্র রাজেহ বাদি বলেন, ওই দ্বীপে জরুরি সহায়তার প্রয়োজন। ওই দ্বীপটি ইউনেস্কোর প্রাকৃতিক ঐতিহ্যের স্থান হিসেবে স্বীকৃত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়