সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল

আগের সংবাদ

নির্ধারিত কক্ষপথে বঙ্গবন্ধু স্যাটেলাইট

পরের সংবাদ

তিন সংস্করণের জন্য আলাদা বিশেষজ্ঞ কোচ চায় বিসিবি

প্রকাশিত হয়েছে: মে ২২, ২০১৮ , ৮:০৯ অপরাহ্ণ | আপডেট: মে ২২, ২০১৮, ৮:০৯ অপরাহ্ণ

Avatar

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, টেস্টের দায়িত্ব নিতে বেশিরভাগ কোচই রাজি নয়। সেজন্য একজন প্রধান কোচ রেখে তিন সংস্করণের জন্য আলাদা আলাদা বিশেষজ্ঞ কোচ নেওয়ার কথা ভাবছে বোর্ড।

বাংলাদেশের নতুন কোচ খুঁজছেন বিসিবির ‘ইন্টারনাল অডিটর’ হিসেবে কাজ করা গ্যারি কারস্টেন। পাশাপাশি দলের পর্যালোচনাও করছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার। গত রোববার রাতে ঢাকায় আসার পর দুই দিন ধরে তিনি বাংলাদেশের খেলোয়াড়, কর্মকর্তা, কোচিং স্টাফ এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন। মঙ্গলবার দেখা করেছেন নাজমুল হাসানের সঙ্গেও। বোর্ড প্রধান জানালেন, তিন সংস্করণে আলাদা বিশেষজ্ঞ কোচের ধারণাটা কারস্টেনেরই।

সংবাদমাধ্যমের সামনে নাজমুল হাসান বলেছেন, ‘আমরা যাদের সঙ্গে কথা বলেছি তারা কেউ টেস্টে কোচ হতে রাজি না। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ফুলটাইম কোচ হিসেবে থাকতে রাজি। টি-টোয়েন্টি আসার পর মানসিকতা অনেক পরিবর্তন হয়েছে। এই কারণে কারস্টেন মনে করে, সাদা বল এবং লাল বলের কোচ আলাদা হলে ভালো হয়। এটা ওরই ধারণা। এজন্য আমরা আলোচনা করেছি, আমরা আলাদা কোচ না নিয়ে প্রধান কোচের অধীনে বিশেষজ্ঞ তিনজন ব্যাটিং কোচকে নিতে পারি কি না। তিন ফরম্যাটে তিনজন প্রধান কোচকে সাহায্য করবে। অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি একসঙ্গেও থাকতে পারে। টেস্টের মানসিকতা পরিবর্তন জরুরি।’

‘আমাদের একজন প্রধান কোচ থাকবে। আলাদা হওয়াই ভালো। সাদা বল এবং লাল বলের জন্য আলাদা কোচ নিয়োগ দেওয়া উচিত। টেস্টটাকে আলাদাভাবে গুরুত্ব দেওয়া উচিত। এটা ভিন্ন রকম হতে পারে। খেলাগুলো যেভাবে এগোচ্ছে, একই মানসিকতা চলতে থাকলে হবে না। এখানে বিশেষায়িত বিষয়গুলো সামনে আনতে হবে’- যোগ করেন বিসিবি সভাপতি।