×

জাতীয়

রাজনীতির মূল উদ্দেশ্যই হচ্ছে জনকল্যাণ: এলজিআরডি প্রতিমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৮, ০৯:৪৪ পিএম

রাজনীতির মূল উদ্দেশ্যই হচ্ছে জনকল্যাণ: এলজিআরডি প্রতিমন্ত্রী

ফাইল ছবি

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, রাজনীতির মূল উদ্দেশ্যই হচ্ছে জনকল্যাণ সাধন করা। তিনি বলেন, রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে লোভ-লালসার ঊর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হওয়া অত্যাবশ্যক। এতে আত্মনির্ভরশীল ও সমৃদ্ধ জাতি নির্মাণ সহজতর হতে পারে।

আজ রবিবার কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ফেতরাই ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপজেলা জাতীয় পার্টি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, সরকার দক্ষ, মেধাবী ও তথ্যপ্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ বিশ্বমানের নাগরিক সৃষ্টির লক্ষ্যে কাজ করছে। এ কর্মযজ্ঞে বিভিন্ন রাজনৈতিক দল, পেশা, ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে সমন্বিত ভূমিকা রাখতে হবে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, বিগত নয় বছরে দেশের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্প, বিদ্যুৎ, বনায়ন ও অবকাঠামো খাতসহ বিভিন্ন প্রকল্পে রেকর্ড পরিমাণ কর্মসূচি বাস্তবায়িত হয়েছে।

তিনি বলেন, সরকারের আন্তরিকতা ও দূরদর্শীতার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী সংখ্যা বৃদ্ধি, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন ও আর্থসামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। তিনি কুড়িগ্রাম জেলার সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে প্রতিমন্ত্রী রংপুর জেলার গংগাচড়া উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের আনুরবাজার হতে আমীরের বাড়ি এবং আনুরবাজার হতে চেংমারী বাজার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App