×

খেলা

বুফনকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে পিএসজি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৮, ০৭:৩৮ পিএম

বুফনকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে পিএসজি

জুভেন্টাসের বিদায়ী অধিনায়ক জিয়ানলুইজি বফুনকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ফ্রেঞ্চ লীগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেই। ফ্রেঞ্চ ক্লাবটির ঘনিষ্ঠ এক সূত্র ইএসপিএন এফসি’কে এই তথ্য নিশ্চিত করেছে।

ইতোমধ্যেই মৌসুমের শেষে জুভেন্টাস ছাড়ার ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ গোলরক্ষক বুফন। কিন্তু অবসরের কোন পরিকল্পনার কথা তিনি এখনো প্রকাশ করেননি। শনিবার সন্ধ্যায় হেলাস ভেরোনার বিপক্ষে জুভেন্টাসের হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে মাঠে নামছেন তিনি।

সূত্রটি জানিয়েছে, ৪০ বছর বয়সী এই গোলরক্ষকের জন্য পিএসজি দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে। পিএসজি আশা করে বুফন তার ফুটবলীয় ক্যারিয়ার চালিয়ে যাবে। ইতোমধ্যেই পিএসজিতে গোলরক্ষক হিসেবে আছেন আলফোনসে আরেওলা ও কেভিন ট্র্যাপ। কিন্তু দলের স্পোর্টিং ডাইরেক্টর আনটেরো হেনরিক ও নতুন কোচ থমাস টাচেল এই পজিশনটি আরো শক্তিশালী করার ইঙ্গিত দিয়েছেন।

এবারের গ্রীষ্মে ট্র্যাপের দলত্যাগ করার বিষয়টি প্রায় নিশ্চিত। অন্যদিকে পিএসজি একাডেমী থেকে ডিগ্রিপ্রাপ্ত আরেওলা পার্ক ডি প্রিন্সেসেই থেকে যাবেন। অভিজ্ঞতার নিরিখেই বুফনকে দলে রাখা হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে। হেনরিক ও টাচেল বিশ্বাস করেন দীর্ঘমেয়াদে পিএসজির এক নম্বর গোলরক্ষক হিসেবে আরেওলাই প্রথম পছন্দ ছিলো। কিন্তু এবারের মৌসুমে ২৫ বছর বয়সী এই ফ্রেঞ্চ গোলরক্ষক তেমন কোন উন্নতি দেখাতে পারেনি। এ ক্ষেত্রে বুফনই হতে পারেন তাদের সঠিক মেন্টর। অভিজ্ঞ এই ইতালিয়ানের কাছ থেকে আরেওলা অনেক কিছু শিক্ষা নিতে পারেন।

এদিকে সূত্রটি আরো জানিয়েছে, বুফন ছাড়াও এসি মিলানের গিয়ানলুইজি ডোনারুম্মা ও এ্যাথলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাকের দিকেও দৃষ্টি দিয়েছে পিএসজি। তবে সবার থেকেই এগিয়ে আছেন বুফন। বুফনের এজেন্ট সিলভানো মার্টিনাও কয়েকটি লোভনীয় প্রস্তাব পাবার বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় রেডিও স্টোর্প্টিভায় মার্টিনা বলেছেন, ‘বুফনের জন্য কয়েকটি ক্লাবের পক্ষ থেকে প্রস্তাব এসেছে। এর মধ্যে মাঠ ও মাঠের বাইরে দুই ধরনের প্রস্তাবই আছে। কিন্তু সে এ ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। এ ব্যাপারে গিগি এখনই কিছু বলতে চাইছে না। সে কারণে আমিও মনে করি এখন এ ব্যাপারে কিছু না বালাই ভালো।’ বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App