সুস্বাদু মজাদার ম্যাংগো আইসক্রিম

আগের সংবাদ

ক্রিকেট খেলার অনুমতি পেলেন ব্যানক্রফট

পরের সংবাদ

ডেভলপারদের জন্য সুযোগ নিয়ে আসছে মাইক্রোসফট

প্রকাশিত: মে ১৫, ২০১৮ , ৪:০২ অপরাহ্ণ আপডেট: মে ১৫, ২০১৮ , ৪:০২ অপরাহ্ণ

মাইক্রোসফট করপোরেশনের বার্ষিক ডেভলপার সম্মেলন মাইক্রোসফট বিল্ড ২০১৮- এ মাইক্রোসফট নেতৃবৃন্দ নতুন সব প্রযুক্তির প্রদর্শন করেছে। এসব প্রযুক্তি প্রত্যেক ডেভলপারকে মাইক্রোসফট অ্যাজুর ও মাইক্রোসফট ৩৬৫ সহ অন্যান্য প্ল্যাটফর্ম ব্যবহার করে এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) ডেভলপারে পরিণত হতে সহায়তা করবে। প্রতিনিয়তই প্রযুক্তি ক্লাউড ও এজ সেবার মাধ্যমে ধারাবাহিকভাবে মানুষের জীবন ও কাজের ধরণকে পরিবর্তন করে যাচ্ছে। এমন সময় ডেভলপারদের জন্য এআই নির্মাণ এখন আগের চেয়েও অনেক বেশি জরুরি হয়ে পড়েছে।

সম্মেলনে মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেন, এখন আমাদের ইন্টেলিজেন্ট ক্লাউড ও ইন্টেলিজেন্ট এজের সময়।’

তিনি আরও বলেন, প্রযুক্তির এ অগ্রগতি ডেভলপারদের জন্য অনেক সুযোগ নিয়ে আসবে এবং এর পাশাপাশি, আমরা যে প্রযুক্তি নির্মাণ করব, তা যেনো সবার জন্য আস্থা ও সুযোগ নিয়ে আসে এটা নিশ্চিত করার দায়িত্বও আমাদের ওপর চলে আসবে।

বিশ্বাসযোগ্য এআই সুবিধাসম্পন্ন পণ্য, সেবা ও অনুশীলনের প্রতি মাইক্রোসফটের প্রতিশ্রুতি হিসেবে প্রতিষ্ঠানটি সবার জন্য এআই অভিগম্যতার ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটি আড়াই কোটি মার্কিন ডলারের পাঁচ বছর মেয়াদী কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির লক্ষ্য এআই এর ক্ষমতাকে বাড়িয়ে তোলার মাধ্যমে বিশ্বজুড়ে ১ বিলিয়নেরও বেশি বিশেষভাবে সক্ষম মানুষের কর্মক্ষমতা বৃদ্ধি করা। এ কর্মসূচির মধ্যে রয়েছে আর্থিক সহায়তা প্রদান, প্রযুক্তিগত বিনিয়োগ ও দক্ষতা এবং মাইক্রোসফট ক্লাউড সার্ভিসে অভিগম্যতার উদ্ভাবনে এআই- এর সংযুক্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়