×

জাতীয়

আন্দোলনকারীদের উদ্দেশ্য ছিল ক্যাম্পাসকে অস্থিতিশীল করা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৮, ০৯:১৩ পিএম

আন্দোলনকারীদের উদ্দেশ্য ছিল  ক্যাম্পাসকে অস্থিতিশীল করা
আন্দোলনকারীদের উদ্দেশ্য ছিল  ক্যাম্পাসকে অস্থিতিশীল করা

কোটা সংস্কারের দাবিতে যারা আন্দোলন করছে, তাদেরকে ‘ষড়যন্ত্রকারী’ আখ্যায়িত করে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, তারা পুলিশকে আক্রমণ করার পরই পুলিশ তাদের উপর টিয়ার শেল নিক্ষেপ করে। রাত যত গভীর হয়েছে আন্দোলনকারীদের ষড়যন্ত্র তত গভীর হয়েছে। তাদের উদ্দেশ্য ছিল ক্যাম্পাসকে অস্থিতিশীল করা। ঢাবি উপাচার্যের বাসায় যে হামলা ও তাণ্ডব হয়েছে, তা ২৫ শে মার্চের কালো রাতকে হার মানিয়েছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা প্রাঙ্গণে ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে ভাঙচুর, লুটপাট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ছাত্রলীগ দক্ষিণের সভাপতি বায়েজিদ খান, উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক আসাদুজ্জমান আসাদ প্রমুখ।

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের উদ্দেশ্যে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে সরকার এক মাস সময় নিয়েছে, যারা এখন আন্দোলন করছেন তারা পড়ার টেবিলে যান, ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করেন। সমাবেশে উপস্থিত বাংলা বিভাগের শিক্ষার্থী এ বি সিদ্দিককে দেখিয়ে ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, আবু বকর এখানেই আছে, কিন্তু একটি কুচক্রী গোষ্ঠী তাকে নিয়ে প্রোপাগান্ডা ছড়িয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, আগামী মে মাসে প্রধানমন্ত্রী কোটা সংস্কারের আশ্বাস দিয়েছেন। এরপরও যারা আন্দোলন করছে এরা বিশৃঙ্খলাকারী। এদের আন্দোলনে শিক্ষার্থীদের না যাওয়ার আহŸান জানান তিনি। ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান বলেন, আন্দোলনকারীরা যতদিন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে, ততদিন আমরা তাদের বাধা দেইনি। এবি সিদ্দিকের মৃত্যুর গুজবে কান দিয়ে আমাদের বোনেরা গভীর রাতে হলের গেইট ভেঙে বেরিয়ে এসেছিল।

ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বলেন, উপাচার্যের ভবনে তারাই হামলা করেছে যারা এর আগে ২৩ জানুয়ারি উপাচার্য অফিসে হামলা করেছিল। আমি তাদের একজনকে ধরে ফেলেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App