×

খেলা

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদো

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৮, ০৭:০২ পিএম

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদো

ফাইল ছবি

পেলে-মিরোস্লাভ ক্লোসাদের জাতীয় দলের হয়ে করা গোলের রেকর্ড আগেই চুরমার করে দিয়েছেন রোনালদো। মিসরের বিপক্ষে মাঠে নামার আগে গোলের হিসেবে ছিলেন পাঁচ নম্বর অবস্থানে। সেখান থেকে দুই মিটিনের ব্যবধানে উঠে আসলেন তিনে। সর্বকালের সেরা গোলদাতা হতে হলে সিআরসেভেন'কে করতে হবে আরো ২৯ গোল। তবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হতে পর্তুগিজ যুবরাজকে বেশি অপেক্ষা করতে হবে না। জালে বল জড়াতে হবে মাত্র ৪ বার।

মিসরের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর গোল ছিল ৭৯ টি। সমান গোল নিয়ে ম্যাচ ব্যবধানে চারে ছিলেন জাম্বিয়ার সিটালু। তার থেকে এক গোল বেশি নিয়ে তিনে ছিলেন কুনিশিগে কামামোতোর। জাপানের এই খেলোয়াড় ১১১ ম্যাচে করেন ৮০ গোল। তবে রোনালদো পাঁচ থেকে একলাফে উঠে গেলেন তিনে। পেছনে ফেললেন সিটালু এবং কুনিশিগেকে।

হাঙ্গেরি ও স্পেনের হয়ে খেলা ফেরেঙ্ক পুসকাস ৮৪ গোল করে রোনালদোর সামনে আছেন। তিনি ৮৯ ম্যাচ খেলে নিজের নামের পাশে ৮৪ গোল যোগ করেছেন। আর সবার উপরে থাকা ইরানের আলি দাইয়ের গোল সংখ্যা ১০৯ টি। ২০০৬ সালে অবসর নেওয়া ইরানের এই ফুটবলার ১৪৯ বার মাঠে নেমেছেন। রোনালদোর অন্যতম প্রতিদ্বন্দ্বী মেসি অবশ্য তার থেকে অনেক পিছিয়ে। মেসি ১২৩ ম্যাচ খেলে করেছেন ৬১ গোল। আর রোনালদো ৮১ গোল করতে পর্তুগালের জার্সি গায়ে চাপিয়েছেন ১৪৮ বার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App