×

খেলা

আইসিসিকে একহাত নিলেন আইরিশ অধিনায়ক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৮, ০৮:৩৩ পিএম

আইসিসিকে একহাত নিলেন আইরিশ অধিনায়ক

বাছাই পর্বে আফগানিস্তানের কাছে হেরে আগামী বিশ্বকাপ ক্রিকেট থেকে ছিটকে পড়েছে আয়ারল্যান্ড। বিশ্বকাপের মত বড় আসর থেকে বিদায় নেওয়ার পরই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাকে (আইআইসি) এক হাত নিয়েছেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

তিনি বলেছেন, ক্রিকেটের আন্তর্জাতিক অভিভাবক সংস্থা বড় দলগুলোর অর্থের মোহে আচ্ছন্ন।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৯ সালের বিশ্বকাপে খেলবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, এবং নিউজিল্যান্ড।

বিশ্বকাপে মাত্র ১০টি দেশ খেলার সুযোগ পাবে আইসিসি'র এমন সিদ্ধান্তের সমালোচনা অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। এবার সে দলে যোগ দিলেন পোর্টারফিল্ড।

পোর্টারফিল্ড অভিযোগ করে বলেন, দুই থেকে তিনটি দল ৯টি ম্যাচ টিভিতে দেখিয়ে মোট অঙ্কের অর্থ বাগাতে এমনটি করেছে আইসিসি। অনেক দলই কোনো অর্থ ছাড়াই বাড়ি ফিরছে।

বিশ্বকাপে খেলার মতো আশা থাকলেই দেশগুলোর মধ্যে ভালো খেলার উৎসাহ কাজ করবে বলেও তিনি মনে করেন।

তিনি বলেন, আমরা বাছাই পর্ব পার হতে পারিনি বলে বলছি না। কিন্তু এমন অনেক দেশ আছে যারা জানে না আগামী সপ্তাহে কী ঘটবে।

আগামী বিশ্বকাপে দলের সংখ্যা ১০-এ নামিয়ে এনেছে আইসিসি। রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে সবাই সবার সাথে খেলবে। এতে আইসিসি'র জন্য কাঁচা অর্থ সরবরাহকারী ভারত লিগ পর্বে তিনটির পরিবর্তে ৯টি ম্যাচ খেলবে, এবং এ থেকে সংস্থাটি হাতে মোটা অঙ্কের অর্থ।

এর আগে ২০০৭ সালে বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ভারত। এতে বড় ধরনের আর্থিক ক্ষতি হয়েছিল আইসিসি'র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App