ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত

আগের সংবাদ

জেদ্দায় ওআইসি কর্মকর্তাদের বৈঠক

পরের সংবাদ

থাইল্যান্ড গেল জাতীয় ফুটবল দল

প্রকাশিত হয়েছে: March 19, 2018 , 3:37 pm | আপডেট: March 19, 2018, 3:37 pm

দীর্ঘ প্রায় সতের মাস পর ২৭ মার্চ লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে খেলবেন জাতীয় ফুটবল দল। লাওসের মাঠে অনুষ্ঠেয় ম্যাচটির আগে কাতারে দুই সপ্তাহের কন্ডিশনিং ট্রেনিং করেছে মমিনুলরা। বৃহস্পতিবার সেখান থেকে দেশে ফিরেছিল। আর সোমবার দুপুরে থাইল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করল জাতীয় ফুটবল দল। থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প ও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে সেখান থেকেই লাওস যাবে কোচ অ্যান্ড্রু ওর্ডের দল।

কাতারের ক্যাম্পে ছিলেন মোট ২৪ জন ফুটবলার। তবে সেখানে ছিলেন না আবাহনীর খেলোয়াড়রা। এএফসি কাপের ম্যাচ ছিল তাদের। এবার থাইল্যান্ডের ক্যাম্পে থাকছেন তারা। লাওসের ম্যাচের দলটাই থাকছে থাইল্যান্ডে। লাওস ম্যাচের দলে আবাহনী থেকে ডাক পেয়েছেন মোট সাত ফুটবলার। রোববার লাওস ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ অ্যান্ড্রু ওর্ড।

কাতারে দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প হলেও কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ দল। তবে থাইল্যান্ডে খেলবে দুটি ম্যাচ। যার প্রতিপক্ষ আগে থেকেই চূড়ান্ত ছিল। ২১ ও ২৩ মার্চ রাতচাবুরি এফসি ও ব্যাংকক গ্লাস এফসি সঙ্গে তাদের ম্যাচ। এরপর ২৫ মার্চ থাইল্যান্ড থেকে লাওসে রওনা দেবে দল।

আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। যার আগে দলকে প্রস্তুত করতে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যার অংশ হিসেবে ২৭ মার্চ লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ও কাতার-থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প। দীর্ঘদিন পর জাতীয় দলের খেলা মাঠে ফিরবে বলে রোমাঞ্চিত দর্শকরা।

২৩ সদস্যের বাংলাদেশ দল:

আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, ফয়সাল মাহমুদ, মামুনুল ইসলাম, জামাল ভূঁইয়া, মোহাম্মদ আব্দুল্লাহ, তপু বর্মন, জাফর ইকবাল, মাহবুবুর রহমান, তৌহিদুল আলম সবুজ, মামুন মিয়া, নাবীব নেওয়াজ জীবন, সাদউদ্দিন, রহমত মিয়া, নাসিরউদ্দিন চৌধুরী, মাশুক মিয়া জনি, উত্তম কুমার বণিক, বিপলু আহমেদ, মোহাম্মদ আলি হোসেন, ওয়ালী ফয়সাল, আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ ও টুটুল হোসেন বাদশা।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা