×

আন্তর্জাতিক

ভয়েস অব আমেরিকায় নিউ ইয়র্ক প্রতিনিধি হিসাবে যোগ দিলেন আকবর হায়দার কিরন

Icon

শামীম আহমেদ

প্রকাশ: ১৫ মার্চ ২০১৮, ০৯:৩৭ এএম

ভয়েস অব আমেরিকায় নিউ ইয়র্ক প্রতিনিধি হিসাবে যোগ দিলেন আকবর হায়দার কিরন
ভয়েস অব আমেরিকায় নিউ ইয়র্ক প্রতিনিধি হিসাবে যোগ দিলেন আকবর হায়দার কিরন
বিশিষ্ট সাংবাদিক আকবর হায়দার কিরন সম্প্রতি ভয়েস অব আমেরিকার বাংলা ও ইংরেজি বিভাগের নিউ ইয়র্ক প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন। ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি জাকিয়া খান অবসর গ্রহনের পর কছেশ বছর এই পদ শুন্য থাকার পর এ মাসেই আকবর হায়দার কিরন তার স্থলাভিষিক্ত হলেন।আকবর হায়দার কিরন ভিওএর দক্ষিন ও সেন্ট্রাল এশিয়ার উদ্দেশ্যে প্রচারিত সংবাদ এবং মাল্টিমিডিয়ার সাথে কাজ করবেন। ভিওএ বাংলা প্রধান এবং প্রখ্যাত বেতার ও টিভি ব্যক্তিত্ব রোকেয়া হায়দার তাঁদের অনুষ্ঠানের সাথে কয়েক যুগ  ঘনিষ্ঠভাবে জড়িত দেশ ও প্রবাসে সুপরিচিত আকবর হায়দার কিরণকে বাংলা পরিবারের আনুষ্ঠানিক একজন সদস্য করে নিয়েছেন।
সাংবাদিকতা ছাড়াও বাংলাদেশ এবং ভারতে ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব আন্দোলনের অন্যতম একজন প্রতিষ্ঠাতা হিসেবেও জনাব কিরন ভিওএ ডিরেক্টর আমান্দা  বেনেট, সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়া প্রধান আকবর আয়াজি সহ সবার কাছে বিশেষ ভাবে পরিচিত। এখানে আরও উল্লেখ করা যেতে পারে ঢাকায় ইংরেজি দৈনিক দ্যা ডেইলি নিউজ এর সহ সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করে আকবর হায়দার কিরন বিবিসির একজন স্ট্রিঙ্গার, সাপ্তাহিক বিচিত্রার কূটনৈতিক সংবাদদাতা, সাপ্তাহিক ২০০০ এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি ইত্যাদি গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি নিউ ইয়র্ক থেকে প্রদীপ সাহা প্রকাশিত, অধুনালুপ্ত সাপ্তাহিক বিদেশ  বাংলার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। জনাব কিরন বাংলা ভাষায় অনলাইন সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ খবর ডটকমের সহযোগী প্রকাশনা নিউ ইয়র্ক বাংলা ডটকমের সম্পাদক হিসেবেও বহু বছর দায়িত্ব পালন করে আসছেন।
এ ছাড়া তিনি গেলো দুই যুগের বেশী সময় ধরে নিউ ইয়র্কের অন্যতম পুরনো বাংলা টিভির সংবাদ পরিচালক এবং এসটিভি ইউএসএ এবং  টাইম টেলিভিশন এর উপস্থাপক হিসেবেও সুপরিচিত। বাংলাদেশ বেতারের বিভিন্ন বাংলা ও ইংরেজি অনুষ্ঠান এর নিয়মিত উপস্থাপক হিসেবেও তিনি বহু বছর কাজ করেছেন। বিনোদন বিচিত্রার যুক্তরাষ্ট্র প্রতিনিধি আকবর হায়দার কিরন  এর সম্মান জনক নিয়োগে দেশে এবং প্রবাসে মিডিয়া মহলে অনেকেই খুশী হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App