×

জাতীয়

৫ এপ্রিল ময়মসনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৮, ০৮:০২ পিএম

৫ এপ্রিল ময়মসনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিভাগীয় নতুন শহরগুলোতে পরিকল্পিত ও সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বিভিন্ন প্রকল্পের ভিত্তিস্থাপন করতে আগামী ৫ এপ্রিল ময়মসনসিংহ সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে আজ মঙ্গলবার ময়মনসিংহ শহরে জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

মতিয়া চৌধুরী বলেন, ‘বিশ্ব সমাদ্রিত নেতা ও বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব কন্যা শেখ হাসিনা ব্যাপক উন্নয়ন পরিকল্পনা নিয়ে ময়মনসিংহ আসছেন। আগামী ৫ এপ্রিল ময়মসনসিংহ সফরে তিনি সর্বাধুনিক পরিকল্পিত ময়মনসিংহ বিভাগীয় নতুন শহরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগেও ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে, আরও উন্নয়ন হবে। শুধু তার সঙ্গে থেকে তাকে সমর্থন করতে হবে।’

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। তারমধ্যে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহররক্ষা বাধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালি, জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে জিরো পয়েন্টে এবং খাগডহরসহ ব্রহ্মপূত্র নদের উপর ৩টি সেতু নির্মাণের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়াও ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন।

ওইদিন দুপুরে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক মহাসমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App