×

খেলা

রোনালদোর রেকর্ডে জয় রাজাদের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০১৮, ০৬:৩৫ পিএম

রোনালদোর রেকর্ডে জয় রাজাদের

চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামলেই গোল পাচ্ছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানোর রোনালদো। অবিশ্বাস্য পারফর্ম করে চলেছেন চ্যাম্পিয়ন্স লিগে। যার ধারাবাহিকতায় আরেকটি রেকর্ড বুকে নাম লেখালেন এই রিয়াল স্ট্রাইকার। ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ৯ ম্যাচে গোল করলেন সিআর সেভেন। আর এতেই চ্যাম্পিয়ন্স লিগের রাজা রিয়াল মাদ্রিদ কোয়ার্টার ফাইনালে পা রাখালো অনায়াসে।

চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। সেইি আধিপত্য কেড়ে নিতে রীতিমতো ব্যাংক ভেঙেছিলো ফরাসি ক্লাব পিএসজি। নেইমারকে নিতে তারা খরচ করেছে ২২২ মিলিয়ন ইউরো। এতকিছুর পরেও পিএসজি সে আশার গুড়ে বালি। নিজেদের ঘরের মাঠে ২-১ গোলে হারে নতুন রাজা হবার স্বপ্ন শেষ পিএসজি।

ক্রিশ্চিয়ানোর রোনালদো ও কাসেমিরোর গোলে পিএসজিকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করলো জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়াল মাদ্রিদ এই জয়কে আর একটি কারণে রঙিন করে তুললো বেল-বেনজেমা-কাসেমিরোদের প্যারিস জয়ের উৎসব। ১৯৯২ সালের এই দিনে প্রতিষ্ঠা হয়েছিলো স্প্যানিশ এই ক্লাবটির। এই জয় তাই আনন্দের মাত্রা দ্বিগুন করে দিলো রিয়াল জায়ান্টদের। মঙ্গলবারের ম্যাচে প্রথমদিকে জিনেদিন জিদানের শিষ্যরা একটু এলোমেলো থাকলেও দ্রুত সামলে নিয়ে ম্যাচের ওপর পুরো নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়ে নেয়। অন্যদিকে নেইমারকে ছাড়া পুরো এক ছন্নছাড়া পিএসজিকে দেখা যায়। ১৮ মিনিটে সার্জিও রামসের ভলি পিএসজি গোলরক্ষক ঠেকিয়ে দেন। এদিকে ৩৮ মিনিটে করিম বেনজামা ফাঁকা বল পেয়েও তা জালে জড়াতে পারেনি। তবে প্রথমার্ধের শেষদিকে ডি মারিয়া ও কাইলিয়ান এমবাপ্পের জোরালো শট ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক নাভাস।

দ্বিতীয়ার্ধে শুরুতেই প্যারিসের দর্শকদের মন ভেঙে দেন পাঁচ বারের ব্যালেন ডি’অর বিজয়ী রোনালদো। লুকাস ভাসকুয়েজের উড়ন্ত পাসে রোনালদের দ্রুত গতির হেড ঠাঁই নেয় জালে। ম্যাচের ৬৬ মিনিটে পিএসজির মার্কো ভেরাত্তি লল কার্ড খাওয়ায় ম্যাচের ভাগ্য লেখা হয়ে যায়।

৭১ মিনিটে ম্যাচের সমতা ফেরান এডিসন কাভানি। সেখান থেকে পিএসজিকে ম্যাচ থেকে একবারের ছিটকে দেন কাসেমিরো। ৮০ মিনিটে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের শট ডিফেন্ডারের গায়ে লেগে পাল্টা জালে জড়ালে পিএসজি স্বপ্নের খুন হয়। আর ম্যাচেও ফিরতে পারেনি পিএসজি।

অন্যদিকে ঘরের মাঠে পোর্তোর বিপক্ষে গোলশূন্য ড্র করেও সহজে শেষ আটে পা রেখেছে লিভারপুল। এর আগে পোর্তোর মাঠে ৫-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App