×

জাতীয়

মানবতাবিরোধী অপরাধে ময়মনসিংহের ১১ জনের বিচার শুরু

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০১৮, ১০:৪৩ পিএম

মানবতাবিরোধী অপরাধে ময়মনসিংহের ১১ জনের বিচার শুরু

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় ময়মনসিংহের পাগলা থানার ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

আজ রোববার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যর বেঞ্চ এই আদেশ দেন। এই মামলায় রাষ্ট্রপক্ষের প্রথম সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১২ এপ্রিল দিন ধার্য করা হয়েছে।

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের শুনানি করেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান।

এর আগে গত বছরের ২০ ফেব্রুয়ারি ময়মনসিংহের পাগলা থানার ১১ জনের বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। ১১ আসামির মধ্যে গ্রেপ্তারকৃত পাঁচ আসামির নাম প্রকাশ করেছেন তদন্ত সংস্থা।

আসামীরা হলেন- মো. খলিলুর রহমান মীর (৬২), মো. শামসুজ্জামান অরফে আবুল কালাম (৬৫), মো. আব্দুল্লাহ (৬২), আব্দুল মালেক আকন্দ অরফে আবুল হোসেন, (৬৮), রইছ উদ্দিন আজাদী অরফে আক্কেল আলী (৭৪)। তারা সবাই বর্তমানে জামায়াত-বিএনপির সমর্থক বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা, নির্যাতন, অপহরণ, অগ্নিসংযোগের মতো মানবতাবিরোধী চারটি অভিযোগ আনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App