×

জাতীয়

খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে কুমিল্লার মামলা চলবে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:৪১ পিএম

খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে কুমিল্লার মামলা চলবে

ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপে হতাহতের ঘটনায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের এক আপিল আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। একইসঙ্গে আপিল আবেদনের শুনানির জন্য ২৯ মার্চ পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে। এর ফলে খালেদাসহ ৭৮ জনের বিরুদ্ধে এই মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।।

জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০-দলীয় জোটের অবরোধকালীন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমায় আইকন পরিবহনের একটি বাসের সাতজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ২৫ থেকে ২৬ জন। ঘটনার পরপরই চৌদ্দগ্রাম থানা পুলিম ৫৬জনকে আসামি করে মামলা করে। গত বছরের ২ মার্চ চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক মো. ইব্রাহিম আদালতে অভিযোগপত্র দেন। এতে আসামির সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৮-এ।

এ মামলা বাতিল চেয়ে গত বছরের ৩ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন রুহুল কবির রিজভী। ওই আবেদনের শুনানি নিয়ে ২৫ অক্টোবর মামলার যাবতীয় কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন বিচারপতি মো.মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ। রুলে মামলাটি কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ যার ওপর মঙ্গলবার শুনানি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App