×

জাতীয়

রেলের নিরাপত্তায় প্রতি স্টেশনে স্কানার বসানোর সুপারিশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৪৬ পিএম

রেলের নিরাপত্তায় প্রতি স্টেশনে স্কানার বসানোর সুপারিশ

ভারতের রেলওয়ের প্রকৌশল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে সেই আদালে বাংলাদেশে একটি রেলওয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে ট্রেন ও ট্রেনের যাত্রীর নিরাপত্তার স্বার্থে রেল স্টেশনগুলোতে স্ক্যানার মেশিন স্থাপনের জন্য সুপারিশ করা হয়। এছাড়া জনস্বার্থে রেলওয়ের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগের সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরী। রেলপথ মন্ত্রী মুজিবুল হক, মোসলিম উদ্দিন, সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কমিটির সদস্যরা রেল, স্টেশন ও যাত্রীদের নিরাপত্তার দিকে নজর দেবার পাশাপাশি চলন্ত ট্রেনে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোসহ চলন্ত ট্রেনে যাত্রীদের সন্দেহজনক মালামাল পরীক্ষার সুপারিশকরা হয়। এছাড়া রেলওয়ের ক্যাটারিং সার্ভিসের মান বাড়ানোর সুপারিশ এসেছে বৈঠকে। সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বাংলাদেশ রেলওয়ে পুলিশের অবকাঠামো ও ভূমি সম্পর্কে গৃহীত সিদ্ধান্ত এবং সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি, বাংলাদেশ রেলওয়ের ক্যাটারিং সার্ভিস, বাংলাদেশ রেলওয়ের মেইনটেনেন্স'র আধুনিকায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App