×

জাতীয়

দেশটাকে দৈন্যদশায় ফেলে গিয়েছিল বিএনপি: মেনন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:২৬ পিএম

দেশটাকে দৈন্যদশায় ফেলে গিয়েছিল বিএনপি: মেনন

ফাইল ছবি

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি জোটের শাসনামলে ৫ বার বিশ্বচ্যাম্পিয়ান হওয়ার কারণে বিশ্বের কাছে আমাদের মাথা নিচু হয়ে গিয়েছিল। তারা দেশটাকে দৈন্যদশার মধ্যে ফেলে গিয়েছিল। যদিও দুর্নীতি পুরোপুরি মুক্ত করতে পারেনি। এই বিএনপি জোট আবার ক্ষমতায় আসলে দেশটাকে লুটে নিবে। আমরা সে দেশটাকে উন্নয়নের পথে নিয়ে গিয়েছি। সে ধারাকে অব্যাহত রাখতে হলে বিএনপি-জামায়াত জোট নামক অশুভ শক্তিকে প্রতিহত করতে হবে।

রবিবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন আরো বলেন, ১০টাকা ঘুষ নেয়ার অভিযোগে একজন পুলিশ কনস্টেবলের চাকরি গেলে কোটি টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়ার বিচার হবে না কেনো ? তিনি বলেন, অনেকে বলেন তিনবারের প্রধানমন্ত্রীকে কিভাবে সাজা দেয়া হয়। পৃথিবীতে অনেক রাষ্ট্রেই ক্ষমতাসীন রাষ্ট্রপ্রধানের দুর্নীতির বিচারেরও নজির রয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া শান্তি অপছন্দ করেন। তাই শ্রমিক আন্দোলন ও শিল্প সেক্টরসহ প্রশাসনের সকল কিছুই ধ্বংস করতে চেয়েছিল। আজও এরা সমাজে শান্তিশৃঙ্খলা বিনষ্ট করে মানুষের সুখ-শান্তি ধ্বংস করতে চায়।

মেনন নির্মাণ শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আমরা আপনাদের স্বার্থে অনেক আইন করার জন্য একাধিকবার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু তা সংসদে পাশ করার আগেই পাল্টে যায়। কারণ সংসদে অনেক শিল্পপতি ও মালিকপক্ষ আছেন। তাদের কাছে আমরা অসহায়। তিনি আক্ষেপ করে বলেন, পার্লামেন্টে ভোট দিয়ে বড়লোকদের পাঠাবেন। তারা কিভাবে শ্রমিকদের স্বার্থরক্ষায় কাজ করবে। তাই ধনীদের নয় শ্রমিক ও মেহনতি মানুষের প্রতিনিধিদের সংসদে আনতে হবে।

ইনসাবের সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক শ্রম সচিব মিকাইল শিপার, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহীদুল্লাহ চৌধুরী, বিলস পরিচালক সৈয়দ সুলতান উদ্দিন আহমেদ, ইনসাবের সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান, আবুল কালাম আজাদ, মো. মিজানুর রহমান বাবুল, আলী হোসেন, হারুন অর রশীদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App