×

জাতীয়

কালো পতাকা মিছিল নয়, কালো পতাকা প্রদর্শন : রিজভী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:২৯ পিএম

কালো পতাকা মিছিল নয়, কালো পতাকা প্রদর্শন : রিজভী

আগামী শনিবার ঢাকায় ‘কালো পতাকা মিছিল’ নয়, ‘কালো পতাকা’ প্রদর্শন করবে বিএনপি।

আজ বিকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষিত কর্মসূচি সংশোধনের কথা জানান।

তিনি বলেন, ‘‘আজ (বৃহস্পতিবার) ঢাকায় যে সমাবেশ করার কথা ছিলো, এই সমাবেশ পুলিশ করতে না দেয়ার পৈশাচিক জিজ্ঞাসার প্রতিবাদে শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। এর একটু সংশোধনী হবে। সেদিন কালো পতাকা মিছিল না হয়ে হবে কালো পতাকা প্রদর্শন।”

‘‘ বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রী মানুষজন যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহ্বান আমরা করছি।”

কেনো ‘কালো পতাকা মিছিলে’র পরিবর্তে ‘কালো পতাকা প্রদর্শন’ এর কর্মসূচিতে গেলেন প্রশ্ন করা হলে রিজভী বলেন, ‘‘ আমরা মনে করি, কালো পতাকা প্রদর্শন কর্মসূচির ব্যাপকতা অনেক বেশি। এতে সাধারণ মানুষও অংশ নিতে পারবে। গৃহে, দোকানে বিভিন্ন জায়গায় মানুষজন কালো পতাকা উত্তোলন করতে পারবেন।”

‘‘সরকার যে অন্যায়ভাবে বেগম খালেদা জিয়ার মিথ্যা সাজানো মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে- এই অন্যায়ের প্রতিবাদে আমাদের এই কর্মসূচি।”

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আজ ২২ জানুয়ারি ঢাকার সোহরাওয়ার্দি উদ্যান অথবা নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছিলো। পুলিশ অনুমতি না দেয়ায় এর প্রতিবাদে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রিজভী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেন।

এই কর্মসূচির বাইরে মহান ভাষা দিবস উপলক্ষে ২৩ ফেব্রুয়ারি বিকাল তিনটায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা হবে বলে জানান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, ইশতিয়াক আজিজ উলফাত প্রমূখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App