×

খেলা

আইসিসির কাছে ঋণ চায় জিম্বাবুয়ে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৫৫ পিএম

আইসিসির কাছে ঋণ চায় জিম্বাবুয়ে

আর্থিক অনটন থেকে মুক্তি পাবার লক্ষ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে ঋণ চেয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট ইউনিয়ন (জেডসিইউ)। অর্থাভাবে পাকিস্তান ক্রিকেট দলকে জিম্বাবুয়ের আথিথেয়তা দেবার বিষযটিও এখন আশঙ্কার মধ্যে পড়ে গেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি সংবাদ মাধ্যমেকে জানান, পাকিস্তান ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফরের সূচি এখনো অটুট আছে। এ সফর আয়োজনে তারা আইসিসি’র কাছে ঋণের জন্য আবেদন করেছে।

তিনি বলেন, ‘তারা আমাদের বলেছে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে। প্রত্যাশা করছে আইসিসি তাদের সহায়তায় এগিয়ে আসবে।’

আগামী আগস্টে পাকিস্তান ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর করার কথা রয়েছে। শেঠি বলেন, জিম্বাবুয়ে যদি পাকিস্তানকে আথিথেয়তা দিতে ব্যর্থ হয় তাহলে তারা দলের জন্য বিকল্প কোনো ব্যবস্থা নিবে। তবে কোনো সিরিজ আয়োজন করবে না।

পাকিস্তানকে সঙ্গে নিয়ে আগস্টে একটি ত্রিদেশীয় ওয়ানডে কাপ টুর্নামেন্ট আয়োজনের জন্যও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়াকে রাজি করানোর চেষ্টা করছে। রাজনৈতিক পট পরিবর্তনের ফলে দারুণ আর্থিক সংকটের মধ্যে পড়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।

বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধাদির জন্য গত বছর আন্দোলনে নেমেছিল জিম্বাবুয়ের ক্রিকেটার এবং বোর্ডের কর্মচারীরা।

পাকিস্তানের জিম্বাবুয়ে সফরসূচিতে রয়েছে দুটি টেস্ট, ৫টি ওডিআই ম্যাচ ও দুটি টি-২০ ম্যাচের সিরিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App