×

জাতীয়

দুই বছরের শিশুকে আসামি করায় বাদী কারাগারে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:০৬ পিএম

দুই বছরের শিশুকে আসামি করায় বাদী কারাগারে

সোমবার দুপুরে জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. ওয়াহিদুজ্জামান এ আদেশ দেন বলে আসামি পক্ষের আইনজীবী টিটু কুমার সাহা জানান।

আদালত স্বপ্রনোদিত হয়ে বাদীর বিরুদ্ধে ১৯৩ ধারায় মামলা দায়ের করে তাকে কারাগারে পাঠিয়েছে বলেও এ আইনজীবী জানান।

তিনি জানান, প্রতারণার অভিযোগে বকশিগঞ্জ উপজেলার নিলক্ষিয়া বেপারীপাড়া গ্রামের মো. আব্দুল হানিফ বাদী হয়ে গত ১১ জানুয়ারি আদালতে একটি মামলা করেন। মামলায় নিলক্ষিয়া নতুনপাড়া গ্রামের মো. ছোহরাব আলী, আহাম্মদ আলী, মো. শাহাব উদ্দীন, টালী বেপারী, জয়নাল আবেদীন, মো.  ফজলুল হক ও মো. আরিফকে আসামি করা হয়।

“মামলায় অভিযোগ করা হয় ২০১৪ সালের ১৭ নভেম্বর আসামিরা এক লাখ ১২ হাজার টাকা নিয়ে বাদীর নামে সাড়ে ৪ শতাংশ জমি সাব কবলা দলিল করে দেওয়ার কথা ছিল। কিন্তু তারা দানপত্র দলিল দেয়। এর পর দখল বুঝিয়ে না দিয়ে প্রতারণা করছে।”

আসামি পক্ষের এ আইনজীবী বলেন, ওই মামলায় ছয় আসামির বয়স উল্লেখ করা হলেও গোপন করা হয় সাত নম্বর আসামি আরিফের বয়স। আদালত মামলা নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করলে সোমবার দুপুরে মা অবিরন বেওয়ার কোলে চড়ে অন্যান্য আসামির সঙ্গে আদালতে হাজির হয় দুই বছর বয়সী আরিফ।

“প্রতারণা মামলায় দুই বছরের শিশুকে আসামি করায় বিচারক বাদী আব্দুল হানিফকে কারাগারে এবং আসামির জামিন মঞ্জুর করে আদেশ দেন।”

আরিফের মা অবিরন বেওয়া বলেন, তিনি ঢাকায় বাসাবাড়িতে কাজ করেন। দুই বছরের বয়সী আরিফসহ দুই ছেলের বিরুদ্ধে প্রতারণার মিথ্যা মামলার খবর পেয়ে আদালতে হাজির হয়েছেন।

বাদী তথ্য গোপন করায় মামলায় শিশুটিকে আসামি করা হয় বলে বাদীর আইনজীবী মো. সুলতান উদ্দীন জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App