শিমুল বিশ্বাসসহ ২৫ জন রিমান্ডে

আগের সংবাদ

খালেদা জিয়ার রায়কে ঘিরে সংঘর্ষের ঘটনায় ৫ মামলা

পরের সংবাদ

তামিমের পর ফিরলেন ইমরুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৮ , ১২:৩৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৮ , ১২:৩৯ অপরাহ্ণ

জিততে হলে ইতিহাস গড়তে হবে বাংলাদেশকে। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হল না স্বাগতিকদের। ৪৯ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসেছে তারা।

দলীয় ৩ রানে দিলরুয়ান পেরেরার এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন তামিম ইকবাল। এ নিয়ে ঢাকা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন ড্যাশিং ওপেনার। অধারাবাহিকতার বৃত্ত থেকে বের হতে পারেননি ইমরুল কায়েসও। দলীয় ৪৯ রানে রঙ্গনা হেরাথের শিকার হয়ে ফেরেন এ বাঁহাতি ওপেনার।

রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫৭/২। এখনও জিততে দরকার ২৮২ রান। মুমিনুল হক ৩১ ও মুশফিকুর রহিম ২ রান নিয়ে ব্যাট করছেন। বেশ চড়া হয়ে খেলছেন পয়েট অব ডায়নামো। সেখানে সাবধানী শুরু করেছেন মিস্টার ডিপেন্ডেবল। এখন চলছে লাঞ্চ বিরতি।

এ টেস্টে জিততে হলে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। চতুর্থ ইনিংসে কখনও ৩ শতাধিক রান তাড়া করে জেতেনি টাইগাররা। জিততে হলে তাই করে দেখাতে হবে মাহমুদউল্লাহর দলকে। ২০০৯ সালে সেন্ট জর্জেসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২২৬ রানে অলআউট হয় শ্রীলংকা। এতে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩৩৯।

৮ উইকেটে ২০০ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামে অতিথিরা। ২৬ রান তুলতেই বাকি ২ উইকেট হারায় তারা। ২টি উইকেটই নেন তাইজুল ইসলাম। দলীয় ২২৬ রানে পরপর ২ বলে তিনি ফেরান লাকমল (২১) ও হেরাথকে। লংকানরা সবকটি উইকেট হারিয়ে ফেলায় হ্যাটট্রিকের সুযোগ রয়েছে তার। ১৪৫ বলে ১০ চারে ৭০ রানের বীরোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন রোশেন সিলভা।

বাংলাদেশের হয়ে ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ৩ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। ২ উইকেট ঝুলিতে ভরেছেন মেহেদী হাসান মিরাজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়