×

সাহিত্য

গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের নতুন বই ‘ইউটিউবার’

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:২৭ পিএম

গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের নতুন বই ‘ইউটিউবার’

গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও সাংবাদিক নাজমুল হক ইমনের নতুন বই ‘ইউটিউবার’। বইটির প্রচ্ছদ করেছেন আশরাফুল ইসলাম রানা। গ্রাফোসম্যান পাবলিকেশনের ৩১৯-৩২০ নম্বরে স্টলে পাওয়া যাচ্ছে বইটি। দাম ১৫০ টাকা।

‘ইউটিউবার’ সম্পর্কে নাজমুল হক ইমন বলেন, ইউটিউবারদের নিয়ে সম্ভবত এটিই প্রথম বই। দেশ সেরা এবং জনপ্রিয়তার দিকে এগিয়ে নতুন পুরানো প্রায় সব ইউটিউবারদের নিয়েই বইটি সাজানো হয়েছে।

লেখক নাজমুল হক ইমন আরো বলেন, ইউটিউব নিয়ে আমরা বেশ কয়েক বছর মেতে আছি। কিন্তু কাদের কনটেন্ট নিয়ে আমরা মাতামাতি করছি। কে বা কারা বানাচ্ছে এই কনটেন্টগুলো? যাদের আমরা প্রতিনিয়ত ইউটিউব চ্যানেলে দেখছি; তারা কারা? তাদের পরিচয় কি? কে কোথায় কাজ করে? কতদিন ধরে কাজ করছে? ইউটিউব ছাড়া আর কি করে তারা? এমন অনেক তথ্যই আমাদের অজানা। তাই চেষ্টা করেছি এই অজানাকে তুলে ধরতে। সে কারণেই ‘ইউটিউবার’ নামের বইটির আত্নপ্রকাশ ভক্তদের।

নাজমুল হক ইমন বলেন, বর্তমানে দেশে ইউটিউবারের সংখ্যা অনেক। আমি স্বীকার করছি সবাইকে নিয়ে লিখতে পারিনি। কিন্তু যাদের এই মলাটে বন্ধী করেছি; তারা ইউটিউবে ভাল করছেন এবং জনপ্রিয়তাতেও র্শীষে আছেন। এছাড়া বইটি থেকে জানা যাবে প্রিয় ইউটিউবার সম্পর্কে অনেক ব্যক্তিগত তথ্য। যারা প্রিয় ইউটিউবারদের সম্পর্কে কিছুই জানেন না তাদের কাজে আসবে বইটি। সংগ্রহ করার মতো হবে ইউটিউবার বই।

উলে­খ্য, এবারের গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের মোট ৬টি বই প্রকাশিত হয়েছে। গ্রাফোসম্যান পাবলিকেশন থেকে ইউটিউবার, গাধার আন্ডা, ভূত ভিলা ও সাহাবের গোয়েন্দা বাহিনী রিলোড এবং আলোকবর্তিকা প্রকাশনী থেকে ভাইরাস ও মেড ইন বগুড়া। বইগুলো গ্রন্থমেলাতে পাওয়া যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App