তৈরি করুন মজাদার বাদামের হালুয়া

আগের সংবাদ

হেরাথকে নিয়ে আলাদা পরিকল্পনা নেই বাংলাদেশের

পরের সংবাদ

অলিম্পিকের নিরাপত্তায় সেনাবাহিনী মোতায়েন করল দক্ষিণ কোরিয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৮ , ৩:৩৫ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০১৮ , ৩:৩৫ অপরাহ্ণ

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য শীতকালীন অলিম্পিকের নিরাপত্তায় কোনো ঘাটতি রাখতে চান না আয়োজকরা। এ কারণে এবার সেনাবাহিনী মোতায়েন করা হলো।

প্রাথমিকভাবে দক্ষিণ কোরিয়ায় অলিম্পিকের জন্য প্রাথমিকভাবে সেনাবাহিনীর সদস্য নয়, মোতায়েন করা হয়েছিল নিরাপত্তা রক্ষীদের। এটাই ছিল আয়োজকদের পরিকল্পনা। তবে হঠাৎ করে নিরাপত্তারক্ষীদের মাঝে ভাইরাসজনিত রোগের বিস্তার দেখা গেছে। অনেক নিরাপত্তারক্ষীই বমি ও ডায়রিয়ার মতো সমস্যায় আক্রান্ত হয়েছেন।

রহস্যময় এ ভাইরাসজনিত রোগটিতে আক্রান্ত হয়েছে ৪১ জন নিরাপত্তারক্ষী। আরো নিরাপত্তারক্ষীরা এ রোগে আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার সকালে ৯০০ নিরাপত্তারক্ষী প্রত্যাহার করে নেওয়া হয়। এরপর সে স্থানে ১২০০ সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।

অলিম্পিক কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়েছে, ২০টি ভেনুতে সেনা সদস্যরা নিরাপত্তা তল্লাশি করবে। এর আগে এ কাজগুলো বেসামরিক নিরাপত্তা রক্ষীরাই করতেন। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এখন সেনাসদস্যরা এ কাজটি করবে।

অলিম্পিকের অসুস্থ নিরাপত্তারক্ষীরা বর্তমানে স্থিতিশীল পর্যায়ে আছে এবং অলিম্পিকের বাসস্থান ও যাতায়াতের বাসগুলো জীবাণুমুক্ত করার ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

নিরাপত্তারক্ষীরা কিভাবে এ ভাইরাসে আক্রান্ত হলেন, তা এখনো জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়