×

জাতীয়

বিএনপি ‘জঙ্গি স্টাইলে’, আলামত খারাপ: কাদের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৮, ১২:৪৫ পিএম

বিএনপি ‘জঙ্গি স্টাইলে’, আলামত খারাপ: কাদের
বিএনপি ‘জঙ্গি স্টাইলে’, আলামত খারাপ: কাদের

মঙ্গলবারের ঘটনা নিয়ে বুধবার ঢাকায় এক আলোচনা সভায় তিনি বলেছেন, “আবারও চক্রান্ত বাতাসে উড়ছে, আবারও ষড়যন্ত্র, পেট্রোল বোমার গন্ধ পাচ্ছি।

“আপনারা দেখেছেন, আদালতের কাছাকাছি কী আলামত? আক্রমণ কে করল? আক্রমণ করল কার উপর? পুলিশের প্রিজন ভ্যান ভেঙে ফেলল জঙ্গি স্টাইলে।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুলিশের উপর হামলার ঘটনায় দলের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বলেছেন, হামলাকারীরা ‘অনুপ্রবেশকারী’, কারণ তারাও এদের চিনতে পারছেন না।

ওবায়দুল কাদের বলেন, “গণতান্ত্রিক রাজনীতির সব সীমা অতিক্রম করে গতকাল তারা জঙ্গি স্টাইলে পুলিশের উপর হামলা চালিয়েছে। এই স্টাইলটা কি গণতান্ত্রিক? এরা নাকি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে!”

আরেকটি নির্বাচন ঘনিয়ে আসায় বিএনপি আবার ষড়যন্ত্রে নেমেছে বলে দাবি করেন তিনি।

বিএনপি আবার ক্ষমতায় এলে দেশে বিভীষিকাময় পরিবেশ সৃষ্টি হবে বলে দেশবাসীকে সতর্ক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের প্রসঙ্গে তিনি বলেন, “এতদিন তাদের নালিশ ছিল সরকারের বিরুদ্ধে, আদালতের রায় নিয়ে গতকাল তারা বিদেশিদের কাছে নালিশ দিয়েছে।

“দেশের আদালতের দূর্নীতির মামলার বিচার আদালত করবে তথ্য প্রমাণের ভিত্তিতে। বিদেশিরা কি আমাদের আদালতকে প্রভাবিত করবে?”

এর মধ্য দিয়ে বিএনপির রাজনীতির দেওলিয়াপনা প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেন কাদের।

নিজ দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে  তিনি বলেন, “আমরা কোনো উস্কানি দেব না, কিন্তু আক্রমণ হলে সমুচিৎ জবাব দেব। সেজন্য প্রস্তুত হন।”

“আমি আবারও বলছি, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে এর সমুচিৎ জবাব দিয়ে দেওয়া হবে,” বিএনপিকে হুঁশিয়ার করে বলেন তিনি।

গুলিস্তানে কাজী বশির মিলনায়নতে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন কাদের।

এতে সভাপতিত্ব করেন নৌমন্ত্রী শাজাহান খান। তিনিও বলেন, “খালেদা জিয়া এবং জামায়াত এবার যদি ২০১৪ সালের মতো আগুন সন্ত্র্রাস করে তাহলে আমরাও ছাড় দেব না।”

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App