×

জাতীয়

দেশে বিশৃঙ্খলা করতেই খালেদার মামলা বিলম্বিত করেছে বিএনপি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৮, ০৬:১২ পিএম

দেশে বিশৃঙ্খলা করতেই খালেদার মামলা বিলম্বিত করেছে বিএনপি

ফাইল ছবি

খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জাতীয় নির্বাচনের আগে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে বিএনপি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা বিলম্বিত করার কৌশল গ্রহণ করেছিল।

আজ বুধবার সকালে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে চলমান রাজনীতি বিষয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এ মামলার কার্যক্রম স্বাভাবিকভাবে চললে দুই বছর আগে মামলার বিচার শেষ হতো। তখন তারা রায়ের পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহণ করার যথেষ্ঠ সময় পেতেন।

কামরুল আরো বলেন, আর বিএনপির বিরুদ্ধে এ মামলা বর্তমান সরকার দেয়নি। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার এ মামলা দায়ের করেছিল।

কামরুল ইসলাম বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্বাচন কমিশন(ইসি)’র অধীনে অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন সরকারের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন।

তিনি বলেন, বিএনপির নির্বাচনকালীন সরকারে থাকার কোনো সুযোগ নেই। কারণ বর্তমান সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব নেই।

কামরুল বলেন, নির্বাচন বানচাল করার অধিকার যেমন বিএনপির নেই তেমনি নির্বাচন প্রতিহত করার শক্তিও তাদের নেই। তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় কি হবে তা আদালত জানে। আওয়ামী লীগ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু বিএনপির নেতাদের কথা-বার্তায় প্রমাণ হয়েছে তারা আদালতের প্রতি শ্রদ্ধাশীল নয়।

বিএনপির নেতাদের উদ্দেশ্যে কামরুল বলেন, বেগম খালেদা জিয়ার মামলার রায় নিয়ে দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি চেষ্টা করবেন না যার পরিনতি আপনাদের জন্য ভয়াবহ হয়। আর এ পরিনতির জন্য আপনাদেরকেই দায়ী থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App