তামান্নাকে জুতা ছুঁড়ে মারলেন ভক্ত

আগের সংবাদ

ইয়েমেনের সরকারি বাহিনীর সঙ্গে এসটিসি যোদ্ধাদের লড়াইয়ে নিহত ১৫

পরের সংবাদ

কক্সবাজারে হলিউড অভিনেত্রী

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৮ , ৭:০৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০১৮ , ৭:০৫ অপরাহ্ণ

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প ঘুরে গেলেন মালয়েশিয়ান তারকা, হলিউড অভিনেত্রী মিশেল ইয়ো। ২৭ জানুয়ারি শনিবার সফররত মালয়েশিয়ার সামরিক বাহিনীর সদস্যদের সঙ্গে তিনি ত্রাণ বিতরণ করেন। জাতিসংঘ উন্নয়ন সংস্থার শুভেচ্ছাদূত ইয়ে পালিয়া আসা রোহিঙ্গাদের অবস্থা খুবই ‘মর্মান্তিক’ বলে অভিহিত করেন। এদিন ইয়ো বেশ কয়েকটি রোহিঙ্গা আশ্রয় শিবির ও মালয়েশিয়া সরকারের সহযোগিতায় তৈরি হাসপাতাল পরিদর্শন করেন। তিনি আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের হাতে শীতবস্ত্র, খাবারসহ নানা ধরনের ত্রাণসামগ্রী তুলে দেন। ইয়ো বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠী খুবই ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাই আমাদের এখানে আসাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। এদের প্রত্যেকেরই মানবাধিকার রক্ষা করা উচিত।’

রোহিঙ্গা নির্যাতন নিয়ে কথা বলা ইয়ো ২০১১ সালে ‘দ্য লেডি’ ছবিতে মিয়ানমারের নেত্রী অং সান সু চির ভূমিকায় অভিনয় করেছিলেন। লুক বেসোঁ-র এই বায়োপিক বেশ আলোচিত হয়েছিল। তবে ইয়ো জেমস বন্ড সিরিজে অভিনয় করে বিশ্বব্যাপী পরিচিত পান। ১৯৯৭ সালে পিয়ার্স ব্রসনানের সঙ্গে ‘টুমরো নেভার ডাইজ’-এ দেখা যায় তাঁকে। এ ছাড়া সাবেক এই মিস মালয়েশিয়াকে ‘ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন’, ‘মেকানিক : রেজারেকশন’, ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ২’ ইত্যাদি জনপ্রিয় ছবিতে দেখা গেছে। গেল বছর তাঁর অভিনীত সিরিজ ‘স্টার ট্রেক : ডিসকভারি’ জনপ্রিয়তা পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়