×

জাতীয়

রায়ে প্রতারিত হলে দেশের মানুষ সিদ্ধান্ত নেবে : খসরু

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৮, ০৭:৪৪ পিএম

রায়ে প্রতারিত হলে দেশের মানুষ সিদ্ধান্ত নেবে : খসরু

ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে প্রতারিত হলে দেশের মানুষ সিদ্ধান্ত নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক গোলটেবিল আলোচনায় আমীর খসরু এসব কথা বলেন।

‘জীবনের নিরাপত্তা ও আইনের শাসন’ শীর্ষক এক গোলটেবিল আলোচনার আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন। বিএনপি নেতা খসরু বলেন, দেশবাসী অপেক্ষা করছে আগামী ৮ ফেব্রুয়ারির জন্য, বিচার বিভাগ বিবেক বিতাড়িত হয়ে গেছে কিনা-তা শোনার জন্য। রায়ের জন্য নয়, মানুষ অপেক্ষা করছে বিচার বিভাগের বিবেক আছে কি নেই, সেটাবোঝার জন্য।

যদি প্রমাণিত হয় বিচার বিভাগের বিবেক প্রতারিত হয়েছে, তাহলে আর কোনো কিছুর ওপর দেশের মানুষের আস্থা রাখার কোনো সুযোগ থাকবে না। এর পর যা হওয়ার তা দেশের মানুষ সিদ্ধান্ত নেবে-বলেন খসরু।

সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ।

আমীর খসরু বলেন, ৮ফেব্রুয়ারি কী রায় হবে সেটা বিচার বিভাগের যিনি বিচারক আছেন তিনি বলার আগে দেশের সরকার প্রধান থেকে শুরু করে তার মন্ত্রিসভার লোকজন এবং নির্বাহী বিভাগে যারা বিভিন্ন সংস্থায় জড়িত তাদের মন্তব্যে তারা পরিষ্কার করে দিয়েছে। সুতরাং বিচারকের আর কিছু বলা বাকি নেই। বিচারকের এখন আর কোনো কাজ নেই। তার কাজটা রাষ্ট্রপ্রধান, তার মন্ত্রিপরিষদ নির্বাহী বিভাগের বিভিন্ন সংস্থার লোকজন করে দিয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, খালেদা জিয়ার রায় নিয়ে সরকার এতই ভীত-এটা তাদের কর্মকাণ্ডে প্রতিফলিত হচ্ছে। তারা এখন জেলায়-জেলায়, ওয়ার্ডে-ওয়ার্ডে সভা করছে এবং স্বরাষ্ট্রমন্ত্রী তার হুংকার দিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App