×

আন্তর্জাতিক

কাবুলে ব্যস্ত রাস্তায় গাড়িবোমা হামলায় নিহত ৪০

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৮, ০৪:৩৩ পিএম

কাবুলে ব্যস্ত রাস্তায় গাড়িবোমা হামলায় নিহত ৪০
কাবুলে ব্যস্ত রাস্তায় গাড়িবোমা হামলায় নিহত ৪০

শনিবারের এ ঘটনায় আরও ১৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

কাবুলের দূতাবাস এলাকা ও সরকারি দপ্তরগুলোর কাছে একটি অ্যাম্বুলেন্সে লুকিয়ে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

ব্যস্ত কর্মদিবসে চালানো হামলার সময় ওই এলাকাটিতে প্রচুর লোকজন ছিল।

তালেবান হামলার দায় স্বীকার করেছে। এক সপ্তাহ আগে কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চালানো হামলায় দায়ও স্বীকার করেছিল বিদ্রোহী এই গোষ্ঠীটি; ওই হামলায় ২০ জনেরও বেশি নিহত হয়েছিল।

হামলাস্থলের নিকটবর্তী ট্রমা হাসপাতালের পরিচালনা প্রতিষ্ঠান ইতালীয় ত্রাণ সংস্থা ইমার্জেন্সির সমন্বয়ক দেইয়ান পানিক বলেছেন, “এটি একটি নৃশংস হত্যাকাণ্ড।”

শুধু তাদের হাসপাতালেই ৫০ জনেরও বেশি আহতকে ভর্তি করা হয়েছে বলে এক টুইটার বার্তায় জানিয়েছে গোষ্ঠীটি।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরো জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ৪০ জন নিহত ও ১৪০ জন আহত হয়েছেন; মধ্যাহ্ন ভোজের সময় শহরের একটি ব্যস্ত এলাকার একটি সড়কে হামলাটি চালানো হয়।

বিস্ফোরণের সময় কাছাকাছি থাকা পার্লামেন্ট সদস্য মিরওয়াইস ইয়াসিনি জানিয়েছেন, অ্যাম্বুলেন্সটি চেকপয়েন্টটির দিকে এগিয়ে হাই পিস কাউন্সিলের দপ্তর ও বিদেশি কয়েকটি দূতাবাসের কাছে এসে বিস্ফোরণ ঘটায়।

হতাহত বহু মানুষ ঘটনাস্থলে পড়ে আছে বলে জানিয়েছেন তিনি।

শহরের কেন্দ্রস্থলের ওই বিস্ফোরণস্থল থেকে ধূসর ধোঁয়ার একটি কুণ্ডুলি ওপরে উঠে এবং বিস্ফোরণের ধাক্কায় কয়েকশত মিটার দূরের ভবনগুলোও কেঁপে ওঠে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App