×

জাতীয়

গাধারাই রাষ্ট্রক্ষমতা দখল করে রেখেছে : রিজভী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০১৮, ০৯:১৩ পিএম

গাধারাই রাষ্ট্রক্ষমতা দখল করে রেখেছে : রিজভী

ফাইল ছবি

সুশীল সমাজকে গাধার সঙ্গে তুলনা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গাধারাই বর্তমানে দেশের রাষ্ট্রক্ষমতা দখল করে রেখেছে। এ জন্য তাদের কাছে অন্যদের গাধা মনে হচ্ছে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় রিজভী এসব কথা বলেন।

‘২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠার কলংকিত দিবস এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীম।

রিজভী বলেন, সুশীল সমাজ নিয়ে এখন যা ইচছা তাই বলা হচ্ছে। তাদের গালিগালাজ করা হচ্ছে। সরকারের কাছে শিক্ষার কোনো দাম নেই।

খালেদা জিয়া কখনো এ রকম শিষ্টাচার বহির্ভূত কথা বলেন না মন্তব্য করে রিজভী বলেন, শিক্ষামন্ত্রী সহনীয় মাত্রায় ঘুষ খেতে বলেন। এখন প্রাইমারি থেকে সব পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়। সরকারই এভাবে গোটা জাতিকে গাধা বানানোর পরিকল্পনা নিয়েছে। এ জন্য তাদের কাছে এখন সবাইকেই গাধা মনে হচ্ছে।

খালেদা জিয়াকে হয়রানি করা হচ্ছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচি আরও বলেন, তিনবারের প্রধানমন্ত্রীকে প্রতিদিন আদালতে নেওয়া হচ্ছে। আইনি প্রক্রিয়ার নামে আওয়ামী প্রক্রিয়া চলছে। এভাবে তাকে হয়রানি করা হচ্ছে।

এতকিছুর পরও সরকারের শেষ রক্ষা হবে না মন্তব্য করে রিজভী বলেন, সরকার গণতন্ত্রকে যে সিন্দুকে বন্দী করে রখেছে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে সে সিন্দুক ভেঙে গণতন্ত্রকে উন্মুক্ত করা হবে।

সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াস সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, মো. ইব্রাহিম, ডা. এ কে এম আমিনুল হক, অ্যাডভোকেট আওরঙ্গজেব বেলাল, ওয়াহিদুর রহমান, আমির হোসেন বাদশা, জাহাঙ্গীর আলম, আল আমিন সরকার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App