×

জাতীয়

আওয়ামী লীগের ক্ষমতার উৎস ছাত্রলীগ নয় : কাদের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০১৮, ০৬:১৫ পিএম

আওয়ামী লীগের ক্ষমতার উৎস ছাত্রলীগ নয় : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস ছাত্রলীগ নয় বরং বিএনপির ক্ষমতার উৎস ছাত্রদল। খালেদা জিয়া প্রকাশ্যে বলতেন ছাত্রদলই আওয়ামী লীগকে মোকাবিলার জন্য যথেষ্ট। কিন্তু আওয়ামী লীগ কোনোদিনই বিএনপিকে ঠেকানোর জন্য ছাত্রলীগকে ব্যবহার করবে না।

আজ বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম-রাজারহাট-তিস্তা জেলা মহাসড়ক উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ কোথাও বিচ্ছিন্নভাবে কোনো ঘটনা ঘটালে তার শাস্তির ব্যবস্থা আছে। ছাত্রলীগের অনেক কর্মী জেলে আছে, অনেকেই ফাসির দণ্ডে দণ্ডিত হয়েছে।

ছাত্রলীগকে নতুনভাবে ঢেলে সাজানোরে উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান কাদের।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যখন সংসদে ছিল তখন স্বরাষ্ট্রমন্ত্রণানালয়সহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেওয়ার অফার ছিল, কিন্তু তখন তারা তা প্রত্যাখ্যান করেছিল। এখন তারা সংসদে নেই, তাদের কিভাবে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ।

সেতুমন্ত্রী আরও বলেন, দেশে যদি গণতন্ত্র না থাকতো, সাংবাদিকতার স্বাধীনতা না থাকতো, তাহলে বিএনপি যেভাবে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে নোংরা ভাষায় কথা বলে, তারপরও কোনো নেতাকে এই অভিযোগে গ্রেপ্তার করা হয়নি। তাদের কোনো বক্তব্য মিডিয়াতে প্রচারের জন্য সেন্সর করা হয়নি।

পরে কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওবায়দুল কাদের। এ ছাড়াও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলী, জেলা প্রশাসক (ডিসি) আবু সালেহ ফেরদৌস খান, পুলিশ সুপার (এসপি) মেহেদুল করিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App